২ ডিসেম্বর, ২০২২ ১০:১৩

পেলেকে স্মরণ করলেন তিতে

অনলাইন ডেস্ক

পেলেকে স্মরণ করলেন তিতে

কাতার বিশ্বকাপে জি গ্রুপে নিজেদের শেষ ম্যাচে আজ ক্যামেরুনের বিপক্ষে মাঠে নামছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। লুসাইল আইকনিক স্টেডিয়ামে স্থানীয় সময় রাত ১০টায় (বাংলাদেশ সময় দিবাগত রাত ১টা) অনুষ্ঠিত হবে ম্যাচটি।

ক্যামেরুনের বিপক্ষে এর আগে ৬টা ম্যাচ খেলেছে ব্রাজিল। এর মধ্যে পাঁচবারই জয় পেয়েছে সিলেকাওরা। একবার জয় পেয়েছে ক্যামেরুন। ২০০৩ সালে ফিফা কনফেডারেশন্স কাপে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছিলেন স্যামুয়েল ইতোরা। বিশ্বকাপে দুই দল দুবার মুখোমুখি হয়েছে। ১৯৯৪ সালে ব্রাজিল জয় পেয়েছে ২-০ গোলে। ২০১৪ সালে সিলেকাওরা ৪-১ গোলে হারিয়েছে ক্যামেরুনকে। 

এ ম্যাচের আগে সংবাদ সম্মেলন শুরু হতেই সাংবাদিকদের কাছ থেকে এক মিনিট সময় চেয়ে নিলেন ব্রাজিলের কোচ তিতে। সম্মেলন কক্ষে উপস্থিত সাংবাদিকরা বেশ কৌতুহলী। প্রশ্নের আগেই হঠাৎ কী বলবেন তিতে! প্রফেসর খ্যাতি পাওয়া তিতে ব্যক্তিত্ব ও চিন্তায় অন্যদের চেয়ে আলাদা সেটাই প্রমাণ করলেন তিনি।

বিশ্বকাপ বা ফুটবলের সাধারণ কোনো বিষয়ে মন্তব্য করেননি। ফুটবলের কালো মানিক পেলেকে স্মরণ করেছেন, আপনাদের সংবাদের মাধ্যমেই জানতে পেরেছি পেলে অসুস্থ এবং হাসপাতালে। ব্রাজিল দলের পক্ষ থেকে তার দ্রুত সুস্থতা কামনা করি। সে অত্যন্ত গ্রেট এবং আমাদের কিংবদন্তি। ব্রাজিল দল তার পাশে রয়েছে। 

তিতে বলেন, ‘আমরা পেলেকে নিয়ে বেশ চিন্তিত ছিলাম। তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন। আমরা তাঁর সুস্থতা কামনা করছি। তিনি আমাদের দেশেরই কেবল নন, ইতিহাসের সেরা ফুটবলার।’


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর