২ ডিসেম্বর, ২০২২ ১৩:৪৮

আমার হার্ট অ্যাটাক হয়ে যেত, জাপানের কাছে হেরে আরও যা বললেন স্পেনের কোচ

অনলাইন ডেস্ক

আমার হার্ট অ্যাটাক হয়ে যেত, জাপানের কাছে হেরে আরও যা বললেন স্পেনের কোচ

লুইস এনরিকে

কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে এশিয়ার দেশ জাপানের কাছে হেরে গেছে ইউরোপের দেশ স্প্যান। ২-১ গোলের ব্যবধানে জাপান জিতে নেয় ম্যাচ।

এরই হারের পর কোনও রাগঢাক না করেই স্পেনের কোচ লুইস এনরিকে জানিয়ে দেন যে তিনি একদমই খুশি নন। 

তিনি বলেন, “আমরা পরের রাউন্ডে পা রেখেছি ঠিকই, কিন্তু আমি খুশি নই। এই ম্যাচ জিতে আমি গ্রুপ শীর্ষে থাকতে চাইছিলাম। তবে পাঁচ মিনিটে জাপানের জোড়া গোলে তা অসম্ভব হয়ে যায়। আমরা তখনই আউট হয়ে গিয়েছিলাম, আমরা ভেঙে পড়েছিলাম।”

লুইস এনরিকে বলেন, “আমি কোনও পরিকল্পনাই বাদ দিইনি। আমাদের স্ট্রাইকাররা নিচে নেমে খেলছিলেন। তারা নিজেরাই সুযোগ তৈরির চেষ্টা করছিলেন। তবে জাপান খুব আগ্রাসীভাবে ডিফেন্ড করছিল। খালি জায়গা দিচ্ছিল না আমাদের।”

স্প্যানিশ কোচের কথায়, “এই ধরনের খেলায় স্পেস না পেলে এবং আচমকা দুই গোল খেয়ে ফেললে বিপদে তো পড়তেই হবে। ফুটবল এমনই। আমরা হঠাৎ যেভাবে ভেঙে পড়লাম, এটাকে কীভাবে ম্যানেজ করব?”

এদিকে স্পেন যে একটা সময়ে বিশ্বকাপ থেকে প্রায় বাদ পড়ে গিয়েছিল, সেই বিষয়ে তার প্রতিক্রিয়া চাওয়া হলে এনরিকে জানান, তিনি জানতেনই যা স্পেন গ্রুপের তৃতীয়স্থানে নেমে পড়েছিল। এনরিকে বলেন, “আমি যদি জানতাম যে আমাদের দল বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারে, তাহলে আমার হার্ট অ্যাটাক হয়ে যেত।”

প্রসঙ্গত, গ্রুপ পর্বের প্রথম ম্যাচে কোস্টারিকাকে ৭-০ গোলে হারিয়েছিল স্পেন। এর পরের ম্যাচে জার্মানির সঙ্গে ড্র করে তারা। শেষ ম্যাচে জাপানের কাছে হেরে যায় তারা। 

অপরদিকে একই সময়ে অনুষ্ঠিত জার্মানি-কোস্টারিকা ম্যাচে একসময় ২-১ গোলে এগিয়ে গিয়েছিল কোস্টারিকা। সেই সময় ২-১ গোলে পিছিয়ে ছিল স্পেন। সেই সময় স্পেন গ্রুপে তৃতীয় স্থানে নেমে গিয়েছিল। পরে অবশ্য সেই ম্যাচ জার্মানি ৪-২ ব্যবধানে জিতে যায়। জার্মানি এবং স্পেনের পয়েন্ট এক থাকলেও গোলপার্থক্যে পরের রাউন্ডে যায় স্পেন।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর