৪ ডিসেম্বর, ২০২২ ০৭:৫৭

স্বপ্নের ফেরিওয়ালা মেসি যে নজির গড়লেন

অনলাইন ডেস্ক

স্বপ্নের ফেরিওয়ালা মেসি যে নজির গড়লেন

লিওনেল মেসি

অস্ট্রেলিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল আর্জেন্টিনা। তারা ম্যাচ জিতল ২-১ গোলে। শেষ আটের লড়াইয়ে তারা নেদারল্যান্ডসের মুখোমুখি হবে, যারা আমেরিকাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে।

লিওনেল মেসি যেন স্বপ্নের ফেরিওয়ালা। তার ম্যাজিক। তার সেই বাঁ-পায়ের মুগ্ধতা। এমন মেসি ম্যাজিক দেখার জন্য রাতের পর রাত জাগা যায়। প্রি-কোয়ার্টার ফাইনাল ম্যাচে নিজে গোল করলেন, গোল করানোর আপ্রাণ চেষ্টা করলেন। ম্যাচের শেষ মিনিট পর্যন্ত মাঠজুড়ে দৌড়ে বেড়ালেন মেসি। তৈরি করলেন সুযোগ। সেই সুযোগগুলো কাজে লাগাতে পারলে, নিঃসন্দেহে আর্জেন্টিনার ব্যবধান বাড়ত।

এ দিন প্রথমে তার গোলেই ভাঙে অস্ট্রেলিয়ার ডিফেন্স। আর সেই সঙ্গে নিজের হাজারতম ম্যাচে মেসি করে ফেললেন নজির। ম্যারাডোনাকে ছাপিয়ে বিশ্বকাপের মঞ্চে আর্জেন্টিনার হয়ে মোট ৯টি গোল করলেন তিনি। ম্যারাডোনা করেছিলেন ৮টি গোল। আর আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি গোল করেছেন বাতিস্তুতা। তার গোলসংখ্যা ১০। এবার বাতিস্তুতাকে টপকানোর অপেক্ষা।

বিশ্বকাপের নকআউটে এটাই মেসির প্রথম গোল। এর আগের ৮ গোল তিনি গ্রুপ লিগ পর্বে করেছেন। আসলে জীবনের শেষ বিশ্বকাপকে স্বর্ণাক্ষরে লিখে রাখতে চাইছেন লিওনেল মেসি। মেসি ছাড়াও এদিন আর্জেন্টিনার হয়ে দ্বিতীয় গোলটি করেন জুলিয়ান আলভারেজ। তবে আর্জেন্টিনার এনজো ফার্নান্ডেজের আত্মঘাতী গোলে ১-২ করে ফেলে অস্ট্রেলিয়া। তবুও শেষ রক্ষা করতে পারেনি অজিরা। ২-১ ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল আর্জেন্টিনাই।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর