৫ ডিসেম্বর, ২০২২ ১০:০০

প্রতিপক্ষ সুইজারল্যান্ড, পর্তুগালের দুশ্চিন্তা 'চোট সমস্যা'

অনলাইন ডেস্ক

প্রতিপক্ষ সুইজারল্যান্ড, পর্তুগালের দুশ্চিন্তা 'চোট সমস্যা'

ফাইল ছবি

বিশ্বকাপে চোট সমস্যা বেশ ভোগাচ্ছে পর্তুগালকে। শেষ ষোলোয় সুইজারল্যান্ডের বিপক্ষে লড়াইয়ের আগে চোটে বাইরে থাকা ওতাভিওকে নিয়ে সুসংবাদ পেল দলটি। সব ঠিক থাকলে আসছে ম্যাচে খেলতে পারেন এই মিডফিল্ডার।

গ্রুপ পর্বের ম্যাচে ঘানার বিপক্ষে পর্তুগালের ৩-২ গোলে জেতা প্রথম ম্যাচের পর থেকে ঊরুর চোটে বাইরে আছেন ওতাভিও। বাদ পড়েছেন উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়া ম্যাচ। অনুশীলনে পাঁজরের তিনটি হাড় ভেঙে যাওয়ায় উরুগুয়ে ম্যাচ থেকে ছিটকে যান ডিফেন্ডার দানিলো পেরেইরা। এজন্য খেলতে পারেননি দক্ষিণ কোরিয়ার বিপক্ষেও৷

এই দুই ম্যাচে পেরেইরার জায়গায় অভিজ্ঞ ডিফেন্ডার পেপেকে খেলান কোচ ফের্নান্দো সান্তোস। সুইসদের বিপক্ষে মঙ্গলবার (৬ ডিসেম্বর) এর ম্যাচেও তিনি জায়গা ধরে রাখবেন বলে ধারণা করা হচ্ছে। ম্যাচে ৩৯ বছর বয়সী পেপের কঠিন পরীক্ষা নিতে পারেন আসরে এখন পর্যন্ত ২ গোল করা সুইজারল্যান্ড স্ট্রাইকার ব্রিল এমবোলো।

ডিফেন্সে পেপের সঙ্গে জুঁটি বাধবেন ম্যানচেস্টার সিটি সেন্টার-ব্যাক রুবেন দিয়াস। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ২-১ গোলে হারের ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছিল তাকে। উরুগুয়ের বিপক্ষে ম্যাচে পাওয়া চোটে নুনো মেন্দেস টুর্নামেন্ট থেকে ছিটকে যান। লেফট ব্যাক-পজিশনে তাই পরিবর্তন আনতে বাধ্য হন কোচ সান্তোস।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর