৫ ডিসেম্বর, ২০২২ ১৮:১৩

এমবাপ্পে: একগুয়ে নাকি আত্মমর্যাদাবান?

অনলাইন ডেস্ক

এমবাপ্পে: একগুয়ে নাকি আত্মমর্যাদাবান?

ফরাসি স্ট্রাইকার মাঠে যেমন গতি আর ড্রিবলিংয়ে দুর্দান্ত তেমন প্রতিপক্ষের রক্ষণ ভাঙতেও তার জুড়ি মেলা ভার। তবে মাঠের বাইরেও এমবাপ্পেকে নিয়ে আলোচনা কম নয়। 

এবারের বিশ্বকাপের আগেই টিমের আনুষ্ঠানিক ফটো সেশনে ছিলেন না এমবাপ্পে। এ কারণে তাকে নিয়ে রীতিমতো সমালোচনায় পড়তে হয়েছে ফরাসি ফুটবল ফেডারেশনকে। বিশ্বকাপেও এমবাপ্পে নজর কাড়ছেন চোখ ধাঁধানো পারফর্ম্যান্সে। সেই সাথে সমালোচনাও আছে।

মাত্র ২৪ বছর বয়সেই বিশ্বকাপে ৯ গোল করে ফেলেছেন এমবাপ্পে, ছুটছেনও দুরন্ত গতিতে। তবে এবারের বিশ্বকাপেও এমবাপ্পে আলোচনায়, সংবাদ সম্মেলনে কথা না বলে। আর তার গ্রুপ পর্বে ঘটানো এই কাণ্ডের জন্য ফরাসি ফুটবল ফেডারেশনকে জরিমানাও গুনতে হয়েছে।

ফ্রান্স ডেনমার্ককে ২–১ গোলে হারানোর ম্যাচে জোড়া গোল করে ম্যাচের সেরা খেলোয়াড় হয়েও সংবাদমাধ্যমের সামনে আসেননি এমবাপ্পে। ম্যাচের সেরা খেলোয়াড়কে সংবাদ সম্মেলনে না পাঠিয়ে নিয়ম ভাঙায় ফ্রান্সের ফুটবল ফেডারেশনকে অর্থ জরিমানা করে ফিফা। এমবাপ্পে এর দায়টা নিজের কাঁধে নিয়েছেন। ফ্রান্স ফুটবল ফেডারেশনের জরিমানা তিনি নিজে থেকেই শোধ করেছেন।

এর ব্যাখ্যায় সংবাদ সম্মেলনে এমবাপ্পে বলেছেন, ‘প্রথম রাউন্ডে আমি সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলিনি। এর কারণ একটাই—আমার টুর্নামেন্ট আর নিজের খেলায় মনোযোগ দেওয়ার প্রয়োজন ছিল। নিজের খেলায় বা কোনো কিছুতে মনোযোগ দিতে হলে আমি এটাই করি।’ 

জরিমানার বিষয়ে এমবাপ্পেও দিয়েছেন এক চমকপ্রদ তথ্য। তিনি বলেন ‘আমাকে যখন বলা হলো যে (আমি কথা না বলার কারণে) ফ্রান্সের ফুটবল ফেডারেশনকে জরিমানা করা হবে, আমি নিজেই সেটা দিয়ে দিলাম। কারণ, দায়টা তো আমার ছিল।’

এমবাপ্পের এমন কাণ্ড তাই একটা প্রশ্নের মুখে ঠেলে দেয়, ‘এমবাপ্পে একগুয়ে নাকি আত্মমর্যাদাবান?’


বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর