৭ ডিসেম্বর, ২০২২ ০১:১৩

সুইজারল্যান্ডের মুখোমুখি পর্তুগাল, সাইড বেঞ্চে রোনালদো

অনলাইন ডেস্ক

সুইজারল্যান্ডের মুখোমুখি পর্তুগাল, সাইড বেঞ্চে রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদো।

শঙ্কা ছিল সুইজারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে প্রথম একাদশে নাও থাকতে পারেন পর্তুগাল অধিনায়ক। শেষ পর্যন্ত শঙ্কাই সত্যি হলো। সুইজারল্যান্ডের বিপক্ষে শুরুর একাদশে নেই পর্তুগাল ফুটবলের পোস্টার বয় ক্রিশ্চিয়ানো রোনালদো। মঙ্গলবার (০৬ ডিসেম্বর) রাত একটায় দুই দল লুসাইল স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে সুইজারল‌্যান্ড-পর্তুগাল।  

গ্রুপ পর্বে অপরাজিত থাকা হয়নি পর্তুগালের। শেষ ম্যাচে তাদের হার দক্ষিণ কোরিয়ার কাছে। সেই ম্যাচে রোনালদোকে তুলে নেওয়ার সিদ্ধান্ত নেন সান্তোস। সেই সময় ৩৭ বছরের রোনালদো যে অঙ্গভঙ্গি করেছিলেন, তা ভালো চোখে নেননি পর্তুগিজ কোচ। কোচের সঙ্গে বনিবনা না হওয়ায় এবার তাকে একাদশ থেকে জায়গা হারাতে হলো বলে মনে করা হচ্ছে।

এদিকে, ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সুইজারল্যান্ড কোচের কাছে জানতে চাওয়া হয়েছিল রোনালদো শুরুর একাদশে না থাকলে তারা বাড়তি সুবিধা পাবে কিনা? সুইজারল্যান্ডের কোচ মুরাত ইয়াকিন জানিয়েছিলেন, আমরা এক খেলোয়াড় নিয়ে পরিকল্পনা করি না। আমাদের পুরো ছক প্রতিপক্ষের ১১ জন নিয়ে। রোনলাদো ছাড়াও পর্তুগাল ভালো দল।

প্রসঙ্গত, পর্তুগাল ও সুইজারল‌্যান্ড প্রতিযোগিতামূলক খেলায় ছয়বার মুখোমুখি হয়েছে। দুই দলই জিতেছে তিনটি করে ম‌্যাচ। মেজর প্রতিযোগিতায় এর আগে কেবল একবারই খেলেছে দুই দল। ২০০৮ সালে ইউরোর সেই ম‌্যাচে পর্তুগালকে ২-০ গোলে হারিয়েছিল সুইজারল‌্যান্ড। চলতি বছর দুই দল তৃতীয়বারের মতো মুখোমুখি হতে যাচ্ছে। ইউয়েফা নেশন্স লিগের ম‌্যাচে গত জুনে লিসবনে পর্তুগাল ৪-০ গোলে হারায় সুইজারল‌্যান্ডকে। এর আগের সপ্তাহে জেনেভাতে সুইসরা জেতে ১-০ গোলে। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর