১১ ডিসেম্বর, ২০২২ ০৮:৫৮

নকআউট পর্বে আবারও ম্যাচের সেরা বোনো

অনলাইন ডেস্ক

নকআউট পর্বে আবারও ম্যাচের সেরা বোনো

ইয়াসিন বোনো।

আল থুমামা স্টেডিয়ামে শনিবার (১০ ডিসেম্বর) কোয়ার্টার-ফাইনালে পর্তুগালকে ১-০ গোলে হারিয়ে প্রথম আফ্রিকান দেশ হিসেবে বিশ্বকাপের শেষ চারে জায়গা করে নেয় মরক্কো। বিরতির আগে দারুণ হেডে গোলটি করেন দলটির ফরোয়ার্ড এন-নেসিরি। তবে ম্যাচের সেরা হন মরক্কোর গোলরক্ষক ইয়াসিন বোনো। নকআউট পর্বে টানা দ্বিতীয়বারের মতো এই স্বীকৃতি পেলেন তিনি।

স্কোরশিটে লেখা থাকবে, ইউসেফ এন-নেসিরির একমাত্র গোলে জিতে বিশ্বকাপের সেমি-ফাইনালে উঠেছে মরক্কো। ইয়াসিন বোনোর অবদানের কথা সেখানে লেখা থাকবে না। তবে পর্তুগালের বিপক্ষে জয়ের নায়কদের একজন তিনিও। দেশের হয়ে ৫০তম ম্যাচে দারুণ কয়েকটি সেভ করে জাল অক্ষত রাখেন ৩১ বছর বয়সী এই গোলরক্ষক। শেষ ষোলোয় স্পেনের বিপক্ষে নির্ধারিত ও অতিরিক্ত সময়ে গোলশূন্য ড্রয়ের পর টাইব্রেকারে দুটি শট ঠেকিয়ে মরক্কোর জয়ের নায়ক ছিলেন বোনো। পর্তুগালের বিপক্ষেও তিনি রাখলেন বড় অবদান।

ম্যাচের পঞ্চম মিনিটে ব্রুনো ফের্নান্দেসের ফ্রি-কিকে জোয়াও ফেলিক্সের জোরাল হেড ঝাঁপিয়ে ব্যর্থ করে দেন বোনো। নির্ধারিত সময়ের সাত মিনিট বাকি থাকতে আবারও দলকে বাঁচান তিনি। ডি-বক্সের ভেতর থেকে ফেলিক্সের বাঁ পায়ের জোরাল শটে বল এক হাতে ক্রসবারের ওপর দিয়ে পাঠান। যোগ করা সময়ে ক্রিস্তিয়ানো রোনালদোর একটি প্রচেষ্টাও রুখে দেন তিনি। ইতিহাস গড়ার আনন্দে মাতে মরক্কো শিবির।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর