১১ ডিসেম্বর, ২০২২ ০৯:৪১

ডাচদের নতুন কোচ কোমান

অনলাইন ডেস্ক

ডাচদের নতুন কোচ কোমান

রোনাল্ড কোমান

আর্জেন্টিনার কাছে কেবল হার নয়, মেসিদের সাথে রীতিমতো বাগযুদ্ধও করেছেন নেদারল্যান্ডসের কোচ লুই ফন গাল। এখন অবশ্য তিনি আর ডাচদের কোচ নেই, নিজের পদ থেকে সরে দাঁড়িয়েছেন। বিশ্বকাপ মিশনের পর সরে দাঁড়ানোর সিদ্ধান্ত আগেই নিয়েছিলেন ফন গাল। তার জায়গায় আসছেন বার্সেলোনার সাবেক কোচ রোনাল্ড কোমান।

গত ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের শেষ ষোলোয় চেক রিপাবলিকের কাছে হেরে ডাচরা বিদায় নেওয়ার পর বরখাস্ত হওয়া ফ্রাঙ্ক ডি বোয়েরের স্থলাভিষিক্ত হয়েছিলেন ফল গাল। গত বছরের সেপ্টেম্বরে দায়িত্ব নিয়ে নেদারল্যান্ডসকে ফের বিশ্বকাপের মূল পর্বে তোলেন তিনি। এর আগে ২০১৮ বিশ্বকাপের বাছাইপর্ব উতরাতে ব্যর্থ হওয়া দলটিকে এবার কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল পর্যন্ত নিয়ে যান ৭১ বছর বয়সী এই কোচ।

এবার নিয়ে তৃতীয়বারের মতো নেদারল্যান্ডসের দায়িত্ব ছাড়লেন গত বছর ক্যানসারকে পরাজিত করা ফন গাল। তার অধীনে ন্যাশনস লিগের গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হয়েছে নেদারল্যান্ডস। কিন্তু বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে এসে তার দল হেরে গেছে আর্জেন্টিনার কাছে। তবে এক্ষেত্রে তার নিজের দায় খুব একটা নেই। কারণ খেলার ১২০ মিনিট পর্যন্ত তার দল ২-২ গোলে সমতা বজায় রেখেছিল। এরপর টাইব্রেকারে জিতে যায় আলবিসেলেস্তেরা।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর