১৩ ডিসেম্বর, ২০২২ ১৪:০৭

আবারও ফ্রান্স দলে চোটের হানা!

অনলাইন ডেস্ক

আবারও ফ্রান্স দলে চোটের হানা!

কাতারের আল বাইত স্টেডিয়ামে আগামী বুধবার দ্বিতীয় সেমিফাইনালে মরক্কোর মুখোমুখি হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্স। তার একদিন আগে সোমবার দলের অনুশীলনে ছিলেন না মিডফিল্ডার অহেলিয়া চুয়ামেনি ও ডিফেন্ডার দায়দ উপেমেকানো। ফাইনালে ওঠার লড়াইয়ের আগে নতুন করে চোট ভাবনায় পড়েছে ফরাসিরা।

কোয়ার্টার-ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ২-১ গোলে জয়ের ম্যাচে দুজনই ছিলেন শুরুর একাদশে। অসাধারণ নৈপুণ্যে দলকে এগিয়ে নেওয়া গোলটি করেন রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার চুয়ামেনি। আর বায়ার্ন মিউনিখ ডিফেন্ডার উপেমেকানোও দলের নিয়মিত সদস্য।

অনুশীলনে এই দুই জনের অনুপস্থিতির বিষয়ে ফ্রান্স ফুটবল দলের পক্ষ থেকে অবশ্য কিছু বলা হয়নি। তবে দেশটির ক্রীড়া পত্রিকা লেকিপের খবর, উপেমেকানো গলা ব্যথায় ভুগছেন আর চুয়ামেনি একটু আঘাত পেয়েছেন। ইংল্যান্ডের বিপক্ষে অবশ্য পুরো সময়ই খেলেছেন ২২ বছর বয়সী এই মিডফিল্ডার।  

চোটের কারণে মাঝেমাঠের দুই অভিজ্ঞ খেলোয়াড় এনগোলো কঁতে ও পল পগবাকে ছাড়াই বিশ্বকাপ দল ঘোষণা করেন ফ্রান্স কোচ দিদিয়ে দেশম। আর বিশ্বকাপ শুরুর একদিন আগে ছিটকে যান তারকা স্ট্রাইকার করিম বেনজেমা।

এত সব বাধা পেরিয়ে দারুণ ফুটবল উপহার দিয়ে এগিয়ে চলা ফ্রান্সের সামনে টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জয়ের হাতছানি, গত ৬০ বছরে যা কোনো দল করে দেখাতে পারেনি।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর