১৩ ডিসেম্বর, ২০২২ ১৪:২৭

‘মেসি আমাদের সবচেয়ে বড় অনুপ্রেরণা’

অনলাইন ডেস্ক

‘মেসি আমাদের সবচেয়ে বড় অনুপ্রেরণা’

লিওনেল মেসি

২০১৮ বিশ্বকাপের গ্রুপ পর্বে লুকা মদ্রিচের দল ক্রোয়েশিয়ার কাছে ৩-০ ব্যবধানে হেরে যায় আর্জেন্টিনা। আবার মুখোমুখি হওয়ার আগে তাই ক্রোয়াটদের বিপক্ষে সাবধানী আর্জেন্টিনা। কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে স্থানীয় সময় আজ রাত ১০টায় (বাংলাদেশ সময় রাত ১টা) ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া। 

তবে কাতার বিশ্বকাপের শুরুটা মোটেও ভালো হয়নি টিম আর্জেন্টিনার। হেরে বিশ্বকাপ শুরু হয়, যদিও দমে যায়নি তারা। ঘুরে দাঁড়িয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে কোয়ালিফাই করে মেসির দল।

সেখানে অস্ট্রেলিয়াকে হারিয়ে কোয়ার্টারে এসে জয় পেয়েছে নেদারল্যান্ডসের বিপক্ষে। এই সবকিছুর পেছনে অধিনায়ক লিওনেল মেসির যে গুরুত্বপূর্ণ অবদান রয়েছে, তা অস্বীকার করবে না কেউই।

তেমনই লিওনেল মেসি থাকায় দলের মধ্যে ফুটবলাররা যে অনুপ্রেরণা পাচ্ছে, দলকে মেসি যেভাবে নেতৃত্ব দিচ্ছেন, সেটি অস্বীকার করেননি আলবিসেলেস্তে ডিফেন্ডার নিকোলাস তাগলিয়াফিকো। তিনি জানান, মেসি আছেন বলেই দল এত প্রেরণা পাচ্ছে। পিএসজি ফরোয়ার্ড কিছু না করলেও মাঠে থাকলেও দল ভালো কিছু করে।  

ক্রোয়েশিয়ার বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে তাগলিয়াফিকো বলেন, ‘তিনি সবসময় এমনই। তিনি আমাদের অধিনায়ক, আমাদের নেতা। আমাদের জোর (খেলার প্রতি) দিচ্ছেন, প্রেরণা যোগাচ্ছেন। মাঠে থেকে আমাদের প্রেষিত করছেন। আমরা জানি, আমাদের মেসি আছে। আর এটাই আমাদের জন্য সবচেয়ে বড় প্রেরণা।’

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর