১৩ ডিসেম্বর, ২০২২ ১৬:২৬

বনলতা সেনের মুখোমুখি বসার অপেক্ষায় মেসি

অনলাইন প্রতিবেদক

বনলতা সেনের মুখোমুখি বসার অপেক্ষায় মেসি

‘সমস্ত দিনের শেষে শিশিরের শব্দের মতন সন্ধ্যা আসে; ডানার রৌদ্রের গন্ধ মুছে ফেলে চিল; পৃথিবীর সব রং নিভে গেলে পাণ্ডুলিপি করে আয়োজন। তখন গল্পের তরে জোনাকির রঙে ঝিলমিল; সব পাখি ঘরে আসে—সব নদী—ফুরায় এ-জীবনের সব লেনদেন; থাকে শুধু অন্ধকার, মুখোমুখি বসিবার বনলতা সেন।’

জীবনানন্দ দাশের কবিতার এই লাইনগুলোর মতোই বনলতা সেনের মুখোমুখি বসার অপেক্ষায় আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি। ফুটবল ক্যারিয়ারে এলএম টেনের সব পাওয়া হয়ে গেছে।

গেল বছরই কোপা জয় করে অপূর্ণতার ক্যারিয়ারে ক্ষুদে জাদুকর পেয়েছেন পূর্ণতার স্বাদ। আন্তর্জাতিক ফুটবল ক্যারিয়ারে বিশ্বকাপের ফাইনালেও খেলেছেন মেসি। হয়েছেন আসর সেরা খেলোয়াড়ও।

তবে তার এখনও বনলতা সেন মানে বিশ্বকাপ শিরোপার ‍মুখোমুখি বসা হয়নি ক্লান্ত দিনের শেষে। জীবনের সমুদ্র সফেন পেরিয়ে হাজার বছর পথচলা মেসির এবার অন্ধকার আর মুখোমুখি থাকা বনলতার অপেক্ষা।

ক্যারিয়ারের স্বঘোষিত শেষ বিশ্বকাপে মেসি বিশ্বকাপ শিরোপা থেকে আর মাত্র দুই হাত দূরে। চলতি আসরে তিনি রীতিমতো উড়ছেন। পাঁচ ম্যাচে করেছন ৪ গোল, দুইটা গোলে করেছেন সহায়তা।

বনলতার দেখা পেতে তিনি এবার মরিয়া দুর্বার। বিদিশার নিশা কাটিয়ে এবার তার শ্রাবস্তীর কারুকাজ খচিত মুখাবয়বের বনলতার সামনে বসার পালা। কেবল মেসি নয় গোটা ফুটবল দুনিয়াই আছে এমন মোহময় মায়াবী মুহূর্ত দেখার অপেক্ষায়।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর