১৪ ডিসেম্বর, ২০২২ ০২:৩৯

আলভারেজের জোড়া গোল, ফাইনালে এক পা আর্জেন্টিনার

অনলাইন ডেস্ক

আলভারেজের জোড়া গোল, ফাইনালে এক পা আর্জেন্টিনার

সংগৃহীত ছবি

কাতার বিশ্বকাপের ৩২ দলের লড়াই থেকে এখন অবশিষ্ট রয়েছে ৪ দল।  প্রথম সেমিফাইনালে ক্রোয়েশিয়ার প্রতিপক্ষ লিওনেল মেসির আর্জেন্টিনা। বাংলাদেশ সময় মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দিবাগত রাত ১টায় লুসাইল আইকনিক স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে এই দুই দল।

ম্যাচের শুরু থেকেই আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া লড়ছে সমানতালে। খেলার ৩২ মিনিটে এনজো ফার্নান্দেজের ফারুণ এক পাস থেকে ডি বক্সের ভেতর বল পান আলভারেজ। তাকে ফাউল করে বসেন ক্রোয়েশিয়ার গোলরক্ষক লিভাকোভিচ। রেফারি সাথে সাথে পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে মেসি গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে নেন। এই বিশ্বকাপে এটি তার ৫ম গোল। তাছাড়া সব মিলিয়ে বিশ্বকাপে ১১টি গোল করলেন মেসি। খেলার ৩৯ মিনিটে বল পেয়ে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন হুলিয়ান আলভারেজ। লিওনেল মেসি ও হুলিয়ান আলভারেজের গোলে ৩৯ মিনিটেই ২-০ তেই এগিয়ে প্রথমার্ধ শেষ করে বিরতিতে যায় আর্জেন্টিনা।

৬৯ মিনিটে মেসি ডানদিকে বল পেয়েই এগিয়ে আসেন ডি বক্সের দিকে। পাশে দুজন থাকলেও মেসিকে থামাতে পারেনি ক্রোয়েশিয়ার কোনো ডিফেন্ডার। একদম লাইনের পাশ থেকে গোলমুখে অসাধারণ পাস দেন মেসি। সেখানে থাকা আলভারেজ আলতো টোকায় জড়িয়ে দেন জালে। সেই সাথ  ৩-০ গোলে এগিয়ে ফাইনালের পথে এক পা দিয়েই রাখলো আলবিসেলেস্তারা। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর