১৪ ডিসেম্বর, ২০২২ ১২:৫৩

মেসির ড্রিবলিং জাদুতে মুগ্ধ ফুটবলপ্রেমীরা (ভিডিও)

অনলাইন ডেস্ক

মেসির ড্রিবলিং জাদুতে মুগ্ধ ফুটবলপ্রেমীরা (ভিডিও)

কাতার বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে ০-৩ গোলে হারিয়ে সবার আগে ফাইনালে নাম লেখাল আর্জেন্টিনা। এ জয়ে আট বছর পর আবারও বিশ্বকাপের ফাইনালে উঠলো লিওনেল মেসিরা।

মঙ্গলবার লুসাইল স্টেডিয়ামে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে নামতেই দুটি রেকর্ড গড়ে ফেলেছিলেন লিওনেল মেসি। অধিনায়ক হিসেবে বিশ্বকাপের মঞ্চে সর্বাধিক ম্যাচ খেলে ফেলেছেন মেসি। 

মাঠেও দুর্দান্ত ছিলেন তিনি। নিজে গোল করেন। সতীর্থকে দিয়ে গোলও করান। এতে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপের মঞ্চে হয়ে সর্বাধিক গোল শিকারি হয়ে গেছেন মেসি। আগের ম্যাচেই গ্যাব্রিয়েল বাতিস্তুতার রেকর্ড ছুঁয়েছিলেন। এই ম্যাচে বিশ্বকাপে নিজের ১১তম গোল করে সেই রেকর্ড ভেঙে দেন মেসি।

সব পরিসংখ্যান একদিকে। তবে মেসির জাদু, যা দেখার জন্য রাত জাগা, তা যেন গত রাতে কানায় কানায় পূর্ণ করে দিলেন এই কিংবদন্তি। লুসাইল স্টেডিয়ামে কাল দেখা মিলে কম বয়সী মেসির সেই ড্রিবলিং। 

ক্রোয়েশিয়ার ২০ বছর বয়সী ডিফেন্ডার জস্কো গার্দিওলাকে রীতিমতো বোকা বানিয়ে সতীর্থ আলভারেজকে পাস বাড়িয়ে ছিলেন মেসি।

চলতি বিশ্বকাপে ইতোমধ্যেই ৫ গোল এবং তিন অ্যাসিস্ট নিজের দখলে রেখেছেন মেসি। ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচের ৩৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন মেসি। আর্জেন্টিনার হয়ে অপর দুটি গোল করেন আলভারেজ। এর মধ্যে ম্যানসিটির এই তারকার দ্বিতীয় গোলে যেন সর্বোচ্চ কৃতিত্ব মেসির। 

মাঠের ডান দিকের লাইন ঘেঁষে ডিফেন্ডারের সঙ্গে স্প্রিন্ট করে বল নিয়ে এগিয়ে গিয়ে ডি-বক্সে ঢোকেন মেসি। কম জায়গার মধ্যে সূক্ষ্ম কোণ থেকে বলটিকে পাস দেন আলভারেজের কাছে। সেখান থেকে আলভারেজের জন্য গোল করা খুবই সহজ হয়ে যায়। তবে ৩৫ বছর বয়সের মেসি যেভাবে 'স্প্রিন্ট' এবং নিজের দক্ষতা দিয়ে ২০ বছর বয়সী তরুণ ডিফেন্ডারকে কাটিয়ে এগিয়ে যান, তা দেখে মুগ্ধ ফুটবলপ্রেমীরা।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর