১৪ ডিসেম্বর, ২০২২ ২০:১৩

হুলিয়ান আলভারেজ: মেসির 'পার্টনার ইন ক্রাইম'!

অনলাইন ডেস্ক

হুলিয়ান আলভারেজ: মেসির 'পার্টনার ইন ক্রাইম'!

লিওনেল মেসি-হুলিয়ান আলভারেজ।

লিওনেল মেসির ম্যাজিকের রাতে আলো ছড়ালেন ২২ বছর বয়সী হুলিয়ান আলভারেজ। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে চলতি কাতার বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ৩-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। পেনাল্টি থেকে মেসি আর্জেন্টিনাকে এগিয়ে দেওয়ার ৫ মিনিটের মধ্যে নীল-সাদা জার্সিধারীদের এগিয়ে দেন আলবিসেলেস্তেদের তরুণ তুর্কি আলভারেজ। লুকা মদ্রিচদের বিরুদ্ধে জোড়া গোল করেছেন আলভারেজ। 

৬৯ মিনিটের মাথায় মেসির সাজানো নিখুঁত পাস থেকে ফের বিপক্ষের জাল কাঁপান আলভারেজ। চলতি বিশ্বকাপের সেমিফাইনালে জোড়া গোল করে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের এক রেকর্ডে ভাগ বসিয়েছেন পেলে। ম্যাচের শেষে কী বলেছেন আলভারেজ?

ক্রোয়েশিয়ার বিরুদ্ধে সেমিফাইনালে জোড়া গোলের নায়ক জুলিয়ান আলভারেজ ম্যাচের শেষে বলেন, আমি ভীষণ খুশি। এই জয়টা আমাদের প্রাপ্য ছিল। আমরা এখন ফাইনালে, আর আমরা এটাই চেয়েছিলাম। চেষ্টা করব রবিবার ম্যাচটা দারুণ উপভোগ্য করে তোলার।

কাতার বিশ্বকাপের প্রথম সেমিফাইনালের পর বলা হচ্ছে, লিওনেল মেসি তার ‘পার্টনার ইন ক্রাইম’ পেয়ে গেছেন। ক্রোটদের বিরুদ্ধে জোড়া গোল করা জুলিয়ান আরও বলেন, আমার পরিবারের সকলে নিশ্চিতভাবে পাগলামি করছে। আমি কল্পনা করছি, আমার দেশ কেমন উদযাপন করছে। আমরা সেরাটা উজাড় করে দেওয়ার জন্য সব কিছু করতে তৈরি।

আর্জেন্টাইন সুপারস্টার লিও মেসি থেকে শুরু করে কোচ লিওনেল স্কালোনি প্রশংসায় ভরাচ্ছেন আলভারেজকে। মেসিদের কোচ আলভারেজকে নিয়ে বলেন, হুলিয়ান দারুণ খেলেছে। ও গোল করেছে বলে এটা বলছি এমনটা নয়। ও তিনজন মিডফিল্ডারের বিরুদ্ধে ভালো পারফর্ম করার জন্য কঠোর পরিশ্রম করেছে। ওর বয়সে যে কোনও ফুটবলার এমনটা করতে চায়। তারা মনে করে ওই সময় তারা পৃথিবী জয় করে নিতে পারবে। ও এমন একটা ছেলে, ওকে যা বলা হবে, ও সেটাই করবে।

বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর