১৫ ডিসেম্বর, ২০২২ ১০:০৮

দলের সাফল্যে উচ্ছ্বসিত হার্নান্দেজ

অনলাইন ডেস্ক

দলের সাফল্যে উচ্ছ্বসিত হার্নান্দেজ

থিও এরনাদেজ।

রাশিয়ায় শিরোপা উৎসব করা ফ্রান্স চার বছর পর আবারও বিশ্বকাপের ফাইনালে। দলের এমন সাফল্যে উচ্ছ্বসিত থিও হার্নান্দেজ। টানা দুইবার বিশ্বকাপের ফাইনালে ওঠা এই ডিফেন্ডারের চোখে অবিশ্বাস্য ব্যাপার।

কাতার আসরে বুধবার (১৪ ডিসেম্বর) রাতে দ্বিতীয় সেমি-ফাইনালে মরক্কোকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে পা রাখে দিদিয়ে দেশমের দল। ম্যাচের ৪ মিনিট ৩৯ সেকেন্ডে চমৎকার গোল করে দলকে এগিয়ে নেন এরনাদেজ। ১৯৫৮ সালের পর বিশ্বকাপের সেমিফাইনালে দ্রুততম গোল এটি। সেবার ফ্রান্সের বিপক্ষে দুই মিনিটের মধ্যে গোল করেছিলেন ব্রাজিলের ভাভা। দ্বিতীয়ার্ধে বদলি নামার পরপরই ফ্রান্সের দ্বিতীয় গোলটি করেন রন্দাল কোলো মুয়ানি।

নিজেদের বিশ্বকাপ ইতিহাসে প্রথম তিনবার (১৯৫৮, ১৯৮২, ১৯৮৬) সেমিফাইনালে উঠে একবারও ফাইনালে খেলতে পারেনি ফ্রান্স। এরপর চারবার শেষ চারে উঠে প্রতিবারই ফাইনালে নাম লেখাল তারা এবং এই চারবারই জিতল নির্ধারিত ৯০ মিনিট সময়ের মধ্যেই। ১৯৯৮ সালে চ্যাম্পিয়ন হওয়ার পর ২০০৬ আসরে হয় রানার্সআপ। আবার চ্যাম্পিয়ন হয় তারা ২০১৮ সালের রাশিয়া আসরে।

২০০২ সালে ব্রাজিলের পর প্রথম দল হিসেবে টানা দুইবার বিশ্বকাপের সেমিফাইনালে উঠল ফ্রান্স। এখন ব্রাজিলের (১৯৫৮ ও ১৯৬২ আসরে জয়ী) ৬০ বছর পর প্রথম দল হিসেবে টানা দুইবার শিরোপা জয়ের হাতছানি তাদের সামনে। সেই লক্ষ্যে রোববার আর্জেন্টিনার মুখোমুখি হবে তারা।

মরক্কোর বিপক্ষে জয়ের পর থিও হার্নান্দেজ বললেন, দুইবার ফাইনালে ওঠাই অনেক বড় ব্যাপার। টানা দুটি বিশ্বকাপ ফাইনাল খেলা অবিশ্বাস্য ব্যাপার। আমরা দারুণ কাজ করেছি। কঠিন চ্যালেঞ্জ ছিল, কিন্তু আমরা এখন ফাইনালে।

প্রসঙ্গত, এসি মিলানের ২৫ বছর বয়সী এই লেফট-ব্যাক অবশ্য এবারই প্রথম বিশ্বকাপে খেলছেন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর