১৫ ডিসেম্বর, ২০২২ ১১:০৬

তারা কী সত্যিই মেসিকে ভয় পায় না?

অনলাইন প্রতিবেদক

তারা কী সত্যিই মেসিকে ভয় পায় না?

লিওনেল মেসির জাদুর ছোঁয়ায় উজ্জীবিত আর্জেন্টিনাকে কে থামাবে? সেই প্রশ্ন ঘুরেফিরে বারবার এসেছে। আর তার মাঝেই জাদুকর পৌঁছে গেছেন শিরোপার খুব কাছে। এরইমধ্যে মেসির পক্ষ থেকে ঘোষণা এসেছে, কাতারে ফাইনাল ম্যাচ দিয়েই বিশ্বকাপ যাত্রা শেষ করছেন তিনি।

দুর্দান্ত মেসিকে নিয়ে ফ্রান্সের নিশ্চিতভাবেই দুঃশ্চিন্তার শেষ নেই। তবুও কথার খেলা আর মাইন্ড গেমে ফ্রান্সের তুমুল এগিয়ে থাকার চেষ্টা। 

ফরাসি লেফটব্যাক থিও হার্নান্দেজ তাই হুংকারটা দিয়েই রেখেছেন। মরক্কোর বিপক্ষে জয়ের পর জোর গলায় বলেছেন, ‘আমরা লিওনেল মেসিকে ভয় পাই না।’

তবে এ টুর্নামেন্টে ৫ গোল আর ৩ অ্যাসিস্ট করা মেসি সেমিফাইনালের ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে যে ঝলক দেখিয়েছেন, তাতে তাকে ভয় না পেয়ে ফ্রান্সের উপায় নেই। নিশ্চিতভাবেই আর্জেন্টিনার বিপক্ষে জয় পেতে তাদের কেবল সাধ্য নয় সাধ্যাতীত কিছুও করতে হতে পারে। কারণ, মেসিকে বোতলবন্দী করতে না পারলে টানা দুই শিরোপা জয়ের স্বপ্ন ফরাসিদের জন্য দুঃস্বপ্ন হয়ে উঠতে পারে।

তবুও ইতালির সংবাদমাধ্যম ‘রাই স্পোর্ত’কে হার্নান্দেজ বলেছেন, ‘এখন ফাইনাল নিয়ে ভাবতে হবে। রবিবারের জন্য ফিট হয়ে উঠতে হবে। আমরা মেসিকে ভয় পাই না। আর্জেন্টিনা অসাধারণ এক দল। তবে নিজেদের শতভাগ উজাড় করে দিতে আমরাও প্রস্তুত থাকব।’

এবার দুই দলের শতভাগ নয় আরও বেশি প্রস্তুতি নিয়ে মাঠে নামতে হবে। কারণ, মেসি তার অধরা স্বপ্নের পিছনে যেভাবে ছুটছেন তা কোনো মহাকাব্যের চেয়ে কম নয়। আক্রমণ আর পরিকল্পনায় লিওনেল মেসি এবারের বিশ্বকাপেই সবচেয়ে নিখুঁত, সবচেয়ে বেশি পরিণত।

অভিজ্ঞতার সাথে দক্ষতার মেলবন্ধন, এবারের মেসিকে অন্য সব বার থেকে করেছে আলাদা। তাই বলাই যায়, কান পাতুন কাতারে আর ‘ফিল ম্যাজিক ইন দ্য এয়ার।’ সত্যিই বাতাসে বাতাসে জাদু ছড়িয়ে দিচ্ছেন আর্জেন্টাইন ক্ষুদে জাদুকর।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর