১৫ ডিসেম্বর, ২০২২ ১১:৪৬

মেসিকে থামাতে মানুষের পক্ষে যা করা সম্ভব, তার সবটাই করবে ফ্রান্স

অনলাইন ডেস্ক

মেসিকে থামাতে মানুষের পক্ষে যা করা সম্ভব, তার সবটাই করবে ফ্রান্স

আর্জেন্টিনাকে থামানোর চেয়ে মেসিকে বোতলবন্দী করাই যেন এবার বড় চ্যালেঞ্জ। আর সেই কথা সহজেই স্বীকার করে নিয়েছেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম।

সেমিফাইনালে মরক্কোকে হারিয়ে ফাইনালে ওঠার পর দেশম বলেছেন, ‘মানুষের পক্ষে যা যা করা সম্ভব, আমরা তা-ই করব’। কথাটা ফ্রান্সের কোচ বলেছেন মেসি প্রসঙ্গেই।

দেশম বলেছেন, ‘এটা ঘটতে না দিতে মানুষের পক্ষে যা যা করা সম্ভব, আমরা তা-ই করব। তবে ম্যাচ শেষে কেউ না কেউ জার্সিতে তৃতীয় তারকাটি পাবে।’ 
যে দেশ যে কয়টি বিশ্বকাপ জিতেছে, ততগুলো তারকা থাকে জার্সিতে।

২০১৮ বিশ্বকাপে শেষ ষোলোর ম্যাচে আর্জেন্টিনার হাতে বাড়ির টিকিট ধরিয়ে দিয়েছিল ফ্রান্স। ৪-৩ গোলে সেই ম্যাচটা জয় করে ফরাসিরা। 

প্রতিশোধ নেওয়ার ম্যাচ মেসির সামনে। দেশম তাই বলেছেন, ‘টুর্নামেন্টের শুরু থেকে মেসি দুর্দান্ত ফর্মে আছে। চার বছর আগে তার খেলার জায়গা আলাদা ছিল। সে সেন্টার ফরোয়ার্ড হিসেবে খেলেছে। কিন্তু এবার সামনের দুজনের একজন কিংবা স্ট্রাইকারের পেছনে খেলছে। সে দারুণ ফর্মে আছে এবং অবশ্যই বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন। মাঠে তার ভূমিকা রাখার জায়গাগুলো কমিয়ে আনার চেষ্টা করব আমরা। তারাও আমার দলের বিপক্ষে এটা করতে চাইবে। তবে চার বছর আগের আর্জেন্টিনা আর এই দলটা এক নয়।’

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর