১৫ ডিসেম্বর, ২০২২ ১৪:৫৫

করিম বেনজেমা কী ফাইনালে খেলবেন?

অনলাইন ডেস্ক

করিম বেনজেমা কী ফাইনালে খেলবেন?

বিশ্বকাপে একটি ম্যাচ না খেলেও এখনও বহাল তবিয়তে ফ্রান্সের ২৬ জনের স্কোয়াডে আছেন করিম বেনজেমা। শোনা যাচ্ছিল তিনি দ্বিতীয় রাউন্ড থেকে কিংবা কোয়ার্টারে ফিরছেন ফ্রান্সেনর দলে।

তবে সেমিফাইনাল খেলে ফাইনালে ফ্রান্স। এ পর্যন্ত করিম বেনজেমার দলে যোগ দেওয়ার কোনো খবর শোনা যায়নি। রিয়াল মাদ্রিদেই পুনর্বাসনে আছেন ফ্রান্সের এই তারকা।

এবার প্রশ্ন উঠছে, করিম বেনজেমাকে কী তবে আর্জেন্টিনার বিপক্ষে ফাইনালের ম্যাচে একাদশে দেখা যাবে?

সেই প্রশ্নের জবাবে ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম একটু রহস্য রেখেই দিলেন। তিনি বলেছেন, এখনই এ বিষয়ে তিনি কোনো মন্তব্য করতে চান না। এই কথায় ঠিক বোঝা গেল না যে বেনজেমা স্কোয়াডে আছেন কি নেই। 

তবে আর্জেন্টিনাকে একটু চাপে রাখতেও এই পথে হাঁটতে পারেন দেশম।

ফিফার নিয়ম অনুযায়ী বেনজেমার দলে ফিরতে কোনো বাধা নেই। তিনি চাইলে যে কোনো সময় চাইলে আবার দলে ফিরতে পারবেন, ফ্রান্স বিশ্বকাপ জিতলে পাবেন পদকও। 

তবে ছিটকে পড়ার পর গুঞ্জন শুরু হয় বেনজেমাকে নিয়ে। স্প্যানিশ মিডিয়া জানাচ্ছে, রিয়াল মাদ্রিদের অনুশীলন মাঠে নিজের মতো করে পুনর্বাসন শুরু করেছেন বেনজেমা। গ্রুপ পর্বের ম্যাচের পরেই দেশমের কাছে প্রশ্ন উঠেছিল। তখন তিনি নাবোধক উত্তরই দিয়েছিলেন।

এমনিতেই চোটের সমস্যায় জর্জর ফ্রান্স। তার ওপর ঠান্ডার সমস্যায় ভুগছেন রাবিও, উপামেকানো, কোমান। ফাইনালের আগে বেনজেমাকে কি ডাকবেন দেশম?

সূত্র: স্কাই স্পোর্টস


বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর