১৬ ডিসেম্বর, ২০২২ ০৭:৫৯

মেসিকে ‘ফাইনালের রাত’ উদযাপন করতে দেবেন না জিরুদ

অনলাইন ডেস্ক

মেসিকে ‘ফাইনালের রাত’ উদযাপন করতে দেবেন না জিরুদ

অলিভিয়ে জিরুদ

কাতার বিশ্বকাপের ফাইনালে লড়বে আর্জেন্টিনা ও ফ্রান্স। এই ম্যাচে আর্জেন্টিনাকে থামানোর চেয়ে মেসিকে বোতলবন্দী করাই যেন এবার বড় চ্যালেঞ্জ। ছন্দময় ফুটবল খেলে তিনি দলকে তুলেছেন ফাইনালে। অর্থাৎ, স্বপ্নের শিরোপা ছোঁয়ার আর মাত্র এক ম্যাচ বাকি।

মেসির সেই স্বপ্নই ভেঙে দিতে চান প্রতিপক্ষ ফ্রান্সের তারকা অলিভিয়ে জিরুদ। দ্বিতীয় সেমিফাইনালে মরক্কোকে ২-০ ব্যবধানে হারিয়ে আর্জেন্টিনার সঙ্গী হয় ফরাসিরা। সেই দলের হয়ে ছন্দে আছেন জিরুদও। এই পর্যন্ত করেছেন ৪ গোল। অপরদিকে এমবাপ্পের সঙ্গে সমান ৫ গোল করে শীর্ষে আছেন মেসি।  

শুধু যে গোল করে এগিয়ে আছেন তা নয়; গোল করানো বা গোলে অবদানের দিক দিয়ে মেসি সবসময়ের মতো কাতার বিশ্বকাপেও দুর্দান্ত। সেই মেসিকেই থামিয়ে দেওয়ার হুমকি দিয়েছেন জিরুদ। জানিয়েছেন ফাইনালের ওই রাত মেসিকে উদযাপন করতে দেবেন না।  

ফরাসি এই স্ট্রাইকার বলেন, ‘মেসি একজন দুর্দান্ত খেলোয়াড়। কিন্তু আমরা তাকে সেরা রাতটি উদযাপন করতে দেব না। আমরা ম্যাচটি জিতে নিতে চাই। আরও একটা বিশ্বকাপ জিততে চাই।’

জিরুদ মনে করেন পুরো আর্জেন্টিনার মধ্যে শুধু মেসিই নন, বরং আরও ভালো খেলোয়াড় আছে। তারপরও মেসিকেই থামাতে চান তিনি, ‘আমরা আমাদের সবটুকু দিয়ে তাকে (মেসি) থামানোর চেষ্টা করবো। কিন্তু তাদের দলে শুধু মেসি নয়, বরং আরও খেলোয়াড় আছে যারা দলের জন্য ভালো কিছু করছে। আমি মনে করি, এই কারণেই তারা শক্তিশালী।’

আগামী রবিবার (১৮ ডিসেম্বর) শিরোপা উঁচিয়ে ধরার লড়াইয়ে লুসাইল স্টেডিয়ামে ফ্রান্সের মুখোমুখি হবে আর্জেন্টিনা।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর