১৭ ডিসেম্বর, ২০২২ ০৭:২২

অপূর্ণতা ঘুচবে মেসির, দৃঢ় বিশ্বাস ইব্রাহিমোভিচের

অনলাইন ডেস্ক

অপূর্ণতা ঘুচবে মেসির, দৃঢ় বিশ্বাস ইব্রাহিমোভিচের

ইব্রাহিমোভিচ-মেসি

সাফল্যমণ্ডিত ক্যারিয়ারে বিশ্বকাপ ছাড়া সম্ভাব্য সব শিরোপার স্বাদই পেয়েছেন লিওনেল মেসি। সোনালী ট্রফিটায় চুমু আঁকতে স্রেফ এক ধাপ দূরে তিনি। জলাতান ইব্রাহিমোভিচের দৃঢ় বিশ্বাস, এবার আর্জেন্টাইন মহাতারকার অপূর্ণতা ঘুচবে।

শিরোপা নির্ধারণী ম্যাচে রবিবার (১৮ ডিসেম্বর) ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্সের মুখোমুখি হবে আর্জেন্টিনা। লুসাইল স্টেডিয়ামে ফাইনাল শুরু বাংলাদেশ সময় রাত ৯টায়।

সৌদি আরবের বিপক্ষে অঘটনের হার দিয়ে এবারের বিশ্বকাপে পথচলা শুরু করে আর্জেন্টিনা। শুরুর সেই ধাক্কায় খেই হারায়নি তারা। একে একে কঠিন সব পথ পাড়ি দিয়ে শেষের মঞ্চে দাঁড়িয়ে দলটি।

সুযোগটি আরও একবার পেয়েছিলেন মেসি। ২০১৪ সালের বৈশ্বিক আসরের শিরোপা ঘরে তোলার খুব কাছে ছিলেন তিনি। কিন্তু জার্মানির বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ মুহূর্তে মারিও গোটসের গোলে ভেঙে চুরমার হয়ে যায় তার স্বপ্ন।

অনেক রেকর্ড, অর্জন, প্রাপ্তিতে ঠাসা মেসির ক্যারিয়ার। সময়ের সেরাদের একজন তো বটেই, অনেকের চোখে সর্বকালের সেরার ছোট্ট তালিকায়ও থাকবেন মেসি। এমন একজন নক্ষত্রের নামের পাশে বিশ্বকাপ জয়ের কীর্তি না থাকাটাই যেন বেমানান। তাইতো মেসির হাতে বিশ্বকাপ দেখতে চান অনেকেই।

সেমিফাইনালে ক্রোয়েশিয়াকে হারানোর পর মেসি জানিয়ে দিয়েছেন, ফরাসিদের বিপক্ষে ফাইনালই হতে যাচ্ছে বিশ্বকাপে তার বিদায়ী ম্যাচ। এনিয়ে পঞ্চম বিশ্বকাপে খেলা মেসির শেষটা রঙিন হোক, অনেকের মতো চান তার ইব্রাহিমোভিচও।

২০০৯ থেকে ২০১১ সাল পর্যন্ত বার্সেলোনায় একসঙ্গে খেলেছেন মেসি ও ইব্রাহিমোভিচ। সাবেক সতীর্থের হাতে বিশ্বকাপ দেখতে চাওয়ার কথা সম্প্রতি একটি সাক্ষাৎকারে বলেছিলেন ৪১ বছর বয়সী সুইডিশ তারকা। মরক্কোকে হারিয়ে ফ্রান্স ফাইনালে জায়গা করে নেওয়ার পর সাংবাদিকদের তিনি বলেন, লুসাইলে মেসিই উঁচিয়ে ধরবেন ট্রফি।

ইব্রাহিমোভিচ বলেন, আমার মনে হয়, (বিশ্বকাপ) কে জিতবে এটা এরই মধ্যে ভাগ্যে লেখা হয়ে গেছে। আপনারা নিশ্চয় বুঝতে পারছেন, আমি কার কথা বলছি…মেসিই ট্রফি উঁচিয়ে ধরবে, আমি তাই মনে করি। তার ভাগ্যে এরই মধ্যে তা লেখা হয়ে গেছে।

এবারের বিশ্বকাপে খেলতে পারেনি সুইডেন। তাই বিশ্ব সেরার মঞ্চে ঝলক দেখাতে পারেননি ইব্রাহিমোভিচ। এসি মিলানের এই ফরোয়ার্ডের মতে, আর্জেন্টিনার চ্যাম্পিয়ন হওয়া এবার ‘অনিবার্য।’
 
বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর