১৮ ডিসেম্বর, ২০২২ ০১:৪৯

বিশ্বকাপের ফাইনাল ম্যাচে শান্তির বার্তা দিতে চান জেলেনস্কি, প্রত্যাখান ফিফার

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের ফাইনাল ম্যাচে শান্তির বার্তা দিতে চান জেলেনস্কি, প্রত্যাখান ফিফার

ফিফা প্রধান জিয়ান্নি ইনফান্তিনো এবং ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি

কাতার বিশ্বকাপের ফাইনাল ম্যাচে বিশ্বের কাছে শান্তির বার্তা পৌঁছে দেওয়ার আর্জি জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লদিমির জেলেনস্কি। কিন্তু তার এ আহ্বান প্রত্যাখান করেছে ফিফা।  

রোববার এবারের বিশ্বকাপের ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও ফ্রান্স। লুসাইল আইকনিক স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে। ম্যাচটির আগ মুহূর্তে ভিডিও কল বা রেকর্ড করা ভিডিওর মাধ্যমে ‘শান্তির বার্তা’ দিতে চেয়েছিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

ইউক্রেনের প্রেসিডেন্টের কার্যালয়ের একটি সূত্র জানিয়েছে, ফিফার পক্ষ থেকে নেতিবাচক সাড়া পাওয়ার পর তারা অবাক হয়েছেন। কিন্তু বিশ্বকাপের ফাইনাল ম্যাচে জেলেনস্কি যেন শান্তির বার্তা দিতে পারেন, সে বিষয়টি নিয়ে তারা এখনও আলোচনা চালিয়ে যাচ্ছেন।

জেলেনস্কির অনুরোধ প্রত্যাখ্যান করার বিষয়ে ফিফার মন্তব্য জানতে যোগাযোগ করে সিএনএন। কিন্তু ফুটবলের এই নিয়ন্ত্রক সংস্থা এতে কোনো সাড়া দেয়নি।

পূর্বে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জি-২০ সম্মেলন থেকে শুরু করে কান চলচ্চিত্র উৎসবপর্যন্ত বিভিন্ন আন্তর্জাতিক সম্মেলন ও অনুষ্ঠানে ভিডিও লিংকের মাধ্যমে যুক্ত হয়ে যুদ্ধ বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতা চেয়েছেন। সূত্র: সিএনএন

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর