১৮ ডিসেম্বর, ২০২২ ১৯:৩৭

ফেনীতে আর্জেন্টিনার সমর্থকদের গরু জবাই করে ভোজের আয়োজন

ফেনী প্রতিনিধি

ফেনীতে আর্জেন্টিনার সমর্থকদের
গরু জবাই করে ভোজের আয়োজন

কাতার বিশ্বকাপের ফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচ উপলক্ষে ফেনীতে দুটি গরু জবাই করে বিরিয়ানীর আয়োজন করেছে আর্জেন্টিনার সমর্থকরা। রবিবার পৌরসভা চত্বরে ফাইনাল খেলা উপলক্ষে এ আয়োজন করা হয়েছে। বিরিয়ানি পরিবেশনের পাশাপাশি ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীর উদ্যোগে কনসার্টেরও আয়োজন করা হয়েছে।

শহরের ট্রাংক রোড, জেল রোড, কলেজ রোডের ডিভাইডারে ছোট-বড় পতাকা, ব্যানার, বিলবোর্ড টাঙানো হয়, আলোকসজ্জা করে বর্ণিল সাজে সাজানো হয়েছে। আপ্যায়ন আফরোজ টাওয়ারের সামনে চারপাশে আর্জেন্টিনার পতাকা দিয়ে মাঝে ঝর্ণা পানি পড়ছে যেন অদ্ভুত সুন্দর দৃশ্যের অবতারণা হয়। আয়োজিত কর্মসূচিতে অংশ নিতে বিকাল থেকে সমর্থকরা পৌরসভা ও আশপাশের এলাকায় জড়ো হন। এসময় তাদের গান বাজিয়ে আনন্দ উল্লাস করতে দেখা গেছে। এছাড়া জেলার বিভিন্ন এলাকাসহ আশপাশের জেলা থেকেও আগত আর্জেন্টিনার সমর্থকদের জন্যও বিরিয়ানির ব্যবস্থা করা হয়েছে। দর্শকদের জন্য বিরিয়ানি রান্না করতে তিন লাখ টাকা দিয়ে দুটি গরু কিনেছেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।
আর্জেন্টিনার সমর্থক ইকবাল হোসেন বাবলু বলেন, শহরের জেল রোডে আমরা বড়পর্দায় খেলা দেখব। যারা এখানে খেলা দেখতে আসবে তাদের সবাইকে বিরিয়ানি খাওয়ানো হবে।

অপর সমর্থক আফতাব উদ্দিন বলেন, ফেনীর তরুণ-তরুণীদের মনের যত বাসনা আছে সকল বাসনাই পূর্ণ করেন মেয়র স্বপন মিয়াজী। পৌর মেয়র বিশ্বকাপ ফাইনাল খেলা উপলক্ষে পুরো শহর পতাকা ও আলোক বাতি দিয়ে সাজিয়ে তুলেছেন। দর্শকদের জন্য বড় পর্দায় খেলার ব্যবস্থাসহ বিরিয়ানির আয়োজন করেছেন।
অন্যদিকে জেলা শহর ছাড়াও বিভিন্ন এলাকায় খেলা দেখার জন্য বড়পর্দা বসানো হয়েছে। ক্লাব, সংগঠন এবং ব্যক্তি পর্যায়ে বাড়িতে বাড়িতে চলছে উন্নত খাবারের আয়োজন।

মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী বলেন, আমরা আর্জেন্টিনার খেলা ৫ হাজার দর্শক নিয়ে দেখার আশা করছি। যারা উপস্থিত হবেন তাদের সবার জন্য গরু মাংস দিয়ে বিরিয়ানির ব্যবস্থা করা হয়েছে। আর্জেন্টিনার সমর্থক ছাড়াও এতিম অসহায়দের জন্যও খাবারের আয়োজন করা হয়েছে।
ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নিজাম উদ্দিন বলেন, খেলাকে কেন্দ্র করে যাতে কোনো ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সেদিকে সবাইকে খেয়াল রাখতে হবে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ বেশ তৎপর রয়েছে।

বিডি প্রতিদিন/এএ 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর