২০ ডিসেম্বর, ২০২২ ০৯:৫৬

আর্জেন্টিনার ড্রেসিংরুমে এমবাপ্পের জন্য ‘নীরবতা’

অনলাইন ডেস্ক

আর্জেন্টিনার ড্রেসিংরুমে এমবাপ্পের জন্য ‘নীরবতা’

লুসাইল আইকনিক স্টেডিয়ামে দর্শকদের সঙ্গে উৎসব করল আর্জেন্টিনা। তারপর ড্রেসিংরুমে লিওনেল মেসিকে কেন্দ্র করে চলল উৎসবের দ্বিতীয় পর্ব। সেই উৎসবে ছড়িয়ে পড়ল বন্যতা। ডাইনিং টেবিলের ওপর ট্রফি হাতে উঠে পড়েন ফুটবলাররা। যেখানে নাম এলো ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেরও।

বিশ্বজয়ের পর ড্রেসিংরুমে যখন সতীর্থরা গান গেয়ে, নেচে আনন্দ উদযাপন করছিলেন তখন হঠাৎ সবাইকে থামতে বলেন ‘গোল্ডেন গ্লাভস’ জয়ী এমিলিয়ানো মার্টিনেজ; এমবাপ্পের জন্য এক মিনিট নীরবতা পালনের আহ্বান জানান সতীর্থদেরকে। নেট দুনিয়ায় দ্রুতই এই ভিডিও ভাইরাল হয়ে যায়। অনেকে বলছেন, আর্জেন্টিনা দল এমবাপ্পের প্রতি সম্মান জানিয়েই এই নীরবতা পালন করেছে। ড্রেসিংরুমে উৎসবের মাঝেও এমবাপ্পের নৈপুণ্যকে স্মরণ করেছে মেসিরা। আবার অনেকের মতে, এমবাপ্পেকে নিয়ে উপহাস করে এক মিনিট নীরবতা পালনের আহ্বান জানিয়েছেন মার্টিনেজ। কারন ফাইনাল ম্যাচে মেসি ও সোনালী ট্রফির মাঝে সবচেয়ে বড় বাধা হয়ে দাঁড়িয়েছিল ছিলেন এমবাপ্পে।

শিরোপা নির্ধারণী দিনে দুই গোলে পিছিয়ে থাকা ফ্রান্সকে এমবাপ্পে ম্যাচে ফিরিয়েছিলেন দেড় মিনিটের (৯৭ সেকেন্ড) ব্যবধানে দুই গোল করে। আবার অতিরিক্ত সময়ে মেসির গোলে যখন ৩-২ ব্যবধানে এগিয়ে গিয়েছিল আর্জেন্টিনা তখন শেষ দিকে পেনাল্টি থেকে গোল করে ৩-৩ গোলে সমতা এনেছিলেন তিনি। যে কারণে ম্যাচটি গড়িয়েছিল টাইব্রেকারে। টাইব্রেকারেও দলের নেওয়া প্রথম কিকে গোল করেছিলেন এমবাপ্পে।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর