৫ অক্টোবর, ২০২৩ ১৮:৩৪

ব্যাটিং বিপর্যয় কাটিয়ে নিউজিল্যান্ডকে ২৮৩ রানের টার্গেট দিল ইংল্যান্ড

অনলাইন ডেস্ক

ব্যাটিং বিপর্যয় কাটিয়ে নিউজিল্যান্ডকে ২৮৩ রানের টার্গেট দিল ইংল্যান্ড

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে নিউজিল্যান্ডকে ২৮৩ রানের টার্গেট দিল বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। ১১৪ রানে ৪ উইকেট হারিয়ে বিপাকে পড়েছিল ইংলিশরা। জো রুটের দায়িত্বশীল ব্যাটিংয়ে বিপর্যয় কাটিয়ে ৯ উইকেটে ২৮২ রান তুলতে সক্ষম হয় বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।

জো রুট (৭৭) ও জস বাটলার (৪৩) হাল ধরার পর টেল-এন্ডের দৃঢ়তায় এই রান তোলে ইংল্যান্ড। 

ম্যাট হেনরি তিনটি এবং মিচেল স্যান্টনার ও গ্লেন ফিলিপস দুটি করে উইকেট নেন। 

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়ক টম ল্যাথাম। আমন্ত্রিত হয়ে ব্যাট করতে নেমে শুরু থেকেই কিউই বোলারদের ওপর চড়াও হয়ে খেলার চেষ্টা করেন ইংলিশ ব্যাটাররা। ওপেনার জনি বেয়ারেস্ট ছক্কা মেরেই ইনিংসের সূচনা করেন।

তবে শুরু থেকেই ধুঁকতে দেখা যায় ডেভিড মালানকে। ২৪ বল খেলে তিনি করেন ১৪ রান। শেষ পর্যন্ত ৮ম ওভারের চতুর্থ বলে আউট হলেন মালান। 

থিতু হয়ে গিয়েছিলেন জনি বেয়ারস্টো। ৩৫ বলে ৩৩ রান করে মিচেল স্যান্টনারের ঘূর্ণিতে থামতে হয়েছে তাকেও। তবে স্বভাবজাত মারকুটে ব্যাটিং থেকে বের হতে পারেননি হ্যারি ব্রক। রাচিন রাবিন্দ্রের যে ওভারে আউট হয়েছে, তার আগের তিন বলে দুটি বাউন্ডারি আর একটি ছক্কা হাঁকান এই ব্যাটার। নিউজিল্যান্ডের স্পিন আক্রমণে আত্মসমর্পন করেছেন মঈন আলিও। ব্যক্তিগত ১৭ বলে ১১ রানে গ্লেন ফিলিপসকে সুইপ করতে গিয়ে বোল্ড হয়ে ফেরেন এই অলরাউন্ডার।

এ ম্যাচে নেই নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। তিনি চোট থেকে সেরে উঠছেন। খেলবেন পরের ম্যাচে। ইংল্যান্ড দলে নেই ২০১৯ সালের বিশ্বকাপজয়ী দলের সবচেয়ে বড় তারকা বেন স্টোকস।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর