৬ অক্টোবর, ২০২৩ ২০:০৪

ভারতে কেমন আছে পাকিস্তান ক্রিকেট দল?

অনলাইন ডেস্ক

ভারতে কেমন আছে পাকিস্তান ক্রিকেট দল?

নেদারল্যান্ডসের বিপক্ষে মাঠে নামার আগে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম জানালেন তাদের ভারত-বাসের অভিজ্ঞতা। বর্তমানে হায়দ্রাবাদেই রয়েছে পাকিস্তান ক্রিকেট দল। 

রাজনৈতিক কারণে ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক ক্রিকেট বন্ধ গত কয়েক বছর ধরে। একই কারণে এক দেশের খেলোয়াড়েরা অন্য দেশে গেলে কিছুটা চাপে থাকেন। কেমন ব্যবহার করা হবে বা কী ধরনের পরিস্থিতির মুখোমুখি হতে হবে, এ সব নিয়ে চিন্তায় থাকেন দু’দেশের খেলোয়াড়েরা। রাজনৈতিক বিরোধিতার প্রভাব নিয়ে থাকে উদ্বেগ। বাবরদের এখনও খারাপ কোনও অভিজ্ঞতা হয়নি। তেমনই জানিয়েছেন পাক অধিনায়ক।

বাবর ভারতের দিন কেমন কাটছে, কোনো সমস্যা হচ্ছে কিনা সেই প্রশ্নের জবাবে বলেছেন, ‘আমাদের কোনও সমস্যা নেই। এখানে আমাদের সব সময় খেয়াল রাখা হচ্ছে। দলের সবাই এই সফর দারুণ উপভোগ করছি।’ ভারতের আতিথেয়তায় মুগ্ধ বাবর। পাকিস্তান দলের জন্য কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। হায়দ্রাবাদ পুলিশ বাবরদের জন্য মোতায়েন করেছে পর্যাপ্ত কর্মী। তাদের হোটেল থেকে যে কোনও জায়গায় নিয়ে যাওয়া হচ্ছে গ্রিন করিডর করে। দলের বাসের সঙ্গে থাকছে পুলিশের একাধিক গাড়ি। কার্যত জেড ক্যাটাগরির নিরাপত্তা দেওয়া হচ্ছে পাকিস্তান দলকে।

আইসিসির একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য গত বুধবার আহমেদাবাদে যেতে হয়েছিল বাবরকে। পাক অধিনায়কের জন্য ব্যবস্থা করা হয়েছিল চার্টার্ড বিমানের। যা অন্য কোনও দলের অধিনায়কের জন্য করা হয়নি। 

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর