৮ অক্টোবর, ২০২৩ ১১:৩২

ভারতে আসার আগে সাঈদ আনোয়ারের সঙ্গে কী কথা হয়েছিল রিজওয়ানের?

অনলাইন ডেস্ক

ভারতে আসার আগে সাঈদ আনোয়ারের সঙ্গে কী কথা হয়েছিল রিজওয়ানের?

ক্রিকেটের বাইশ গজে ভারত-পাকিস্তান ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। এবারের ওয়ানডে বিশ্বকাপের আয়োজক দেশ আবার ভারত। যদিও সেখানে খেলার অভিজ্ঞতা নেই এই পাকিস্তান দলের বেশিরভাগ খেলোয়াড়ের।

বিশ্বকাপ খেলতে ভারতে আসার আগে তাই কেউ কেউ সাবেকদের থেকে টোটকা নিয়ে এসেছেন। উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান যেমন শরণাপন্ন হয়েছিলেন সাঈদ আনোয়ারের। পাকিস্তানের সঙ্গে ভারতের উইকেটের আচরণের পার্থক্য নিয়ে তাঁর থেকে পরামর্শ নিয়েছেন রিজওয়ান। একই সঙ্গে ভারতের উইকেটের চ্যালেঞ্জ সম্পর্কেও জেনেছেন তিনি।

নেদারল্যান্ডসের বিপক্ষে বিশ্বকাপে পাকিস্তানের প্রথম ম্যাচের আগে এক সংবাদ সম্মেলনে রিজওয়ান নিজেই এ কথা জানিয়েছেন। তিনি বলেছেন, 'ভারতে খেলার প্রস্তুতি নিতে আমি এখানে আসার আগে সাঈদ আনোয়ার ভাইয়ের সঙ্গে কথা বলেছি। তিনি ভারতের উইকেটে মানিয়ে নেয়ার ব্যাপারে সবচেয়ে বেশি জোর দিয়েছেন। ভারতের উইকেটগুলো এমনিতে ভালোই হয়। তবে মাঝে মাঝে এগুলো অল্প সময়ের ব্যবধানে ভিন্ন ধরনের আচরণ করতে পারে।' 

নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে এটাই অনুসরণ করার চেষ্টা করেছেন রিজওয়ান। ৪১ রানের বড় ব্যবধানের জয়ে বিশ্বকাপ শুরু করলে ডাচরা ভালোই চাপে রেখেছিল পাকিস্তানকে। ৩৮ রানে ৩ উইকেট হারিয়ে ফেলা পাকিস্তানকে পথ দেখিয়েছেন রিজওয়ান। তাকে সঙ্গ দিয়েছেন সউদ শাকিল। ৭৫ বলে ৬৮ রানের সময়োপযোগী ইনিংস খেলেছেন রিজওয়ান।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর