৮ অক্টোবর, ২০২৩ ১১:৩৯

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন স্পিনার খেলানোর ইঙ্গিত রোহিতের

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন স্পিনার খেলানোর ইঙ্গিত রোহিতের

রোহিত শর্মা

২০১১ সালে মহেন্দ্র সিং ধোনির হাত ধরে বিশ্বকাপ এসেছিল ভারতের ঘরে। সেবার যৌথ আয়োজক ছিল ভারত। এবার এককভাবে বিশ্বকাপ আয়োজন করছে তারা। তাই ঘরের মাটিতে বিশ্বকাপ জেতার তাগিদ আলাদা। রোহিত, বিরাটদের সেই অভিযান শুরু আজ রবিবার। শুরুতেই প্রতিপক্ষ পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। 

বিশ্বমঞ্চে অজিদের ধারাবাহিকতার কথা মাথায় রাখলেও চিন্তিত নয় রোহিত বাহিনী। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন স্পিনার খেলানোর ইঙ্গিত দিলেন ভারত অধিনায়ক। চিপকের উইকেট স্পিন সহায়ক। যা আইপিএলে চেন্নাই সুপার কিংসের ম্যাচেও দেখা যায়। সেটা মাথায় রেখেই অস্ত্রেলিয়ার বিরুদ্ধে রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজাকে নিয়ে চূড়ান্ত দল গড়া হতে পারে। 

এই প্রসঙ্গে রোহিত শর্মা বলেন, আমাদের তিনজন স্পিনার খেলানোর সুযোগ রয়েছে। কারণ আমি হার্দিক পাণ্ডিয়াকে সিমার বলে মনে করি না। সে একজন ফাস্ট বোলার, যে জোরে বল করতে পারে। চিপকের পিচে আমরা তিনজন স্পিনার এবং তিনজন পেসার খেলাতে পারি। তাতে দলের ভারসাম্য বজায় থাকবে। আট নম্বরে ব্যাটিং বিকল্পও থাকবে। 

গত কয়েকবছর বেশ কয়েকটা আইসিসি টুর্নামেন্টের ফাইনালে উঠেছে ভারত। কিন্তু ট্রফি আসেনি। তাই অনেক অধরা কাজ বাকি রয়েছে। সেটা এবারই দেশের মাটিতে পূরণ করতে চান রোহিত। এই প্রসঙ্গে ভারতের নেতা বলেন, বিশ্বকাপ জেতার আগে পর্যন্ত একাধিকবার গ্রেট শচীন তেন্ডুলকারকে বলতে শুনেছি কিছু কাজ বাকি আছে। আমাদের ক্ষেত্রেও তাই। বিশ্বকাপ জয় ক্যারিয়ারের সেরা স্বীকৃতি। তবে তার প্রক্রিয়া আছে। জয়ের জন্য মরিয়া থাকা ভাল। তবে একইসঙ্গে ভারসাম্য বজায় রাখাও জরুরি। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর