৮ অক্টোবর, ২০২৩ ১৮:৩৫

২০০ রানও করতে পারলো না অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক

২০০ রানও করতে পারলো না অস্ট্রেলিয়া

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে আগে ব্যাটিংয়ে নেমে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে ২০০ রানও করতে পারলো না অস্ট্রেলিয়া। ভারতের বোলিং তোপে ১৯৯ রানেই গুটিয়ে গেছে অস্ট্রেলিয়া। ফলে জয়ের জন্য ২০০ রান করতে হবে ভারতের।

রবিবার চেন্নাইয়ের এম চিদাম্বারাম স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করতে নেমে ৪৯ ওভার ৩ বলে ১৯৯ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেছেন স্টিভেন স্মিথ।

ব্যাটিং নেমে শুরুতেই উইকেট হারায় অস্ট্রেলিয়া। নিজের দ্বিতীয় ওভারেই উইকেট নিলেন বুমরা। তার বল মিচেল মার্শের ব্যাটে লেগে স্লিপে যায়। বাঁ দিকে ঝাঁপিয়ে ভাল ক্যাচ ধরেন বিরাট কোহলি। দলীয় ৫ রানের মাথায় শূন্য রানে আউট হয়ে সাজঘরের পথ ধরেন মিশেল মার্শ। 

এরপর দুই অভিজ্ঞ ব্যাটার ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ মিলে ৬৯ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামাল দেন। ব্যক্তিগত ১৬ রানে একটি রেকর্ডও ভাঙেন ওয়ার্নার।  

ওয়ানডে বিশ্বকাপের ইতিহাসে দ্রুততম ১ হাজার রানের কীর্তি এখন ওয়ার্নারের দখলে। এই মাইলফলক স্পর্শ করতে ১৯ ম্যাচ লেগেছে তার। এর আগে সমান ২০টি করে ম্যাচ খেলে এই মাইলফলক পেরিয়েছিলেন শচীন টেন্ডুলকার ও এবি ডি ভিলিয়ার্স। তবে কীর্তি গড়ার ম্যাচে বেশিদূর যেতে পারেননি ওয়ার্নার। ফিরেছেন ব্যক্তিগত ৪১ রানে। ফিফটির দেখা পাননি স্মিথও। ৭১ বলে ৪৬ রানের ইনিংস খেলে ভারতীয় স্পিনার রবীন্দ্র জাদেজার বলে বোল্ড হয়ে ফিরেছেন অজি টপ অর্ডার ব্যাটার।

স্মিথ ও ওয়ার্নারের বিদায়ের পর কার্যত ভেঙে পড়ে অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইনআপ। তৃতীয় সর্বোচ্চ ২৭ রান করেছেন মার্নাস লাবুশেন। এছাড়া ১৫ রান করে করেছেন গ্লেন ম্যাক্সওয়েল ও অধিনায়ক প্যাট কামিন্স। ৪৯.৩ ওভারেই অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া।

ভারতের পক্ষে ১০ ওভারে ২৮ রান খরচে ৩ উইকেট নিয়েছেন জাদেজা। এছাড়া ২টি করে উইকেট পেয়েছেন কুলদিপ যাদব ও বুমরাহ এবং ১টি উইকেট পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর