১১ অক্টোবর, ২০২৩ ১১:১৭

‘মাহমুদুল্লাহকে বাদ দেয়ায় অবাক হয়েছি’

অনলাইন ডেস্ক

‘মাহমুদুল্লাহকে বাদ দেয়ায় অবাক হয়েছি’

মাহমুদুল্লাহ রিয়াদ (ফাইল ছবি)

আইসিসি বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে গতকাল ধর্মশালায় ইংল্যান্ডের মুখোমুখি হয় বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ জিতলেও ইংলিশদের বিপক্ষে টাইগাররা হেরেছে ১৩৭ রানের বড় ব্যবধানে।

ইংল্যান্ডের বিপক্ষে একটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ দল। মাহমুদুল্লাহকে বাদ দিয়ে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামানো হয়েছিল শেখ মেহেদীকে। আর এমন গুরুত্বপূর্ণ ম্যাচে অভিজ্ঞ মাহমুদুল্লাহকে না খেলানোতে অবাক হয়েছেন সাবেক ভারতীয় ক্রিকেটার ওয়াসিম জাফর।

বিশ্বকাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে কোনোরকম পাত্তাই পায়নি বাংলাদেশ। প্রথমে টস জিতে বোলিং নেয় টাইগার অধিনায়ক। মালানের শতকের উপর ভর করে ৩৬৪ রানের পাহাড়সম সংগ্রহ পায় ইংলিশরা। জবাব দিতে নেমে লিটন ও মুশফিকের ফিফটি বাদে কেউই ক্রিজে টিকতে পারেননি। শেষ পর্যন্ত ২২৭ রানে অলআউট হয়ে ১৩৭ রানে হার নিয়ে মাঠ ছাড়ে টাইগাররা।

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের পর ইএসপিএন ক্রিকইনফোতে ক্রিকেট–বিশ্লেষক ওয়াসিম জাফর বলছেন, মাহমুদুল্লাহকে বাদ দেয়ায় তিনি বেশ অবাকই হয়েছেন। সাবেক এই ভারতীয় ওপেনার বলেন, ‘টসের সিদ্ধান্তটা আমি বুঝতে পেরেছি। তারা আগে বোলিং করেই আফগানিস্তানের বিপক্ষে জিতেছিল। উইকেটেও আপনি কিছুটা আর্দ্রতা আশা করতেই পারেন। তবে রিয়াদকে বাদ দেয়ায় অবাক হয়েছি। কারণ ইংল্যান্ডে ডানহাতি ব্যাটসম্যানই বেশি, মাঠ ছোট। এই সিদ্ধান্তে অবাক হয়েছি।’

এদিকে ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিং পজিশনেও পরিবর্তন এনেছিল বাংলাদেশ দল। আগের ম্যাচে মিরাজ তিনে খেললেও ইংল্যান্ডের বিপক্ষে পাঁচে নামানো হয়েছে তাকে। বাংলাদেশ দলের ব্যাটিং অর্ডারের আকস্মিক পরিবর্তনের কারণ খুঁজে পাচ্ছেন না জাফর।

তিনি বলেন, ‘মেহেদী যে আগের ম্যাচে ৩ নম্বরে ব্যাট করল, সে ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিং করল পাঁচ নম্বরে। জানি না, কারণটা কী? শান্ত যদিও তিনেই ব্যাট করত; তবু মেহেদীকে তিনে খেলানোর সিদ্ধান্তটা তো তাদের কাজে লেগেছে।’

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর