১২ অক্টোবর, ২০২৩ ১০:৫৪

‘তালগাছ’ রোহিতকে টপকে যাবেন কে?

অনলাইন ডেস্ক

‘তালগাছ’ রোহিতকে টপকে যাবেন কে?

সব গাছ ছাড়িয়ে আকাশে উঁকি দেওয়া তালগাছ হয়ে উঠেছেন ভারতীয় ক্রিকেট দলের ওপেনার ও অধিনায়ক রোহিত শর্মা। আন্তর্জাতিক ক্যারিয়ারে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানোর রেকর্ড এখন তার দখলে। এই রেকর্ড ভাঙার মতো তার আশপাশেও আপাতত কেউ নেই। তার রেকর্ড ভাঙতে হলে মনে হয় ক্রিস গেইলকেই আবার ক্রিকেটে ফিরতে হবে।

অনেক দিন পর চেনা ছন্দে ফিরে আফগানিস্তানকে ধসিয়ে দিয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। সেই সাথে ছাড়িয়ে গেছেন ক্যারিবিয়ান দানবখ্যাত ক্রিস গেইলকেও।

বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে ক্রিস গেইলের ছক্কার রেকর্ড ভেঙে দেন রোহিত। গেইলের ৫৫৩ ছক্কা ছাড়িয়ে গেছেন তিনি। রেকর্ড ভাঙার পরও আরও দুটি ছক্কা হাঁকান রোহিত।

৮৪ বলে ১৩১ রানের দারুণ ইনিংসে মোট ১৬টি বাউন্ডারিও হাঁকান রোহিত।

২২ বছর ছোঁয়া ক্যারিয়ারে ৫৫১ ইনিংসে ৫৫৩ ছক্কা হাঁকিয়েছেন গেইল। আর ৪৭৩ ইনিংসেই তাকে টপকে যান রোহিত। বিশ্বকাপে দ্রুততম হাজার রানের রেকর্ডও গড়েছেন ভারতীয় ওপেনার।

আন্তর্জাতিক ক্রিকেটে রোহিত মোট ৫৫৬টি ছক্কা মেরেছেন। যার মধ্যে টেস্টে ৭৭টি, ওয়ানডেতে ২৯৭ ও টি-টোয়েন্টিতে ১৮২টি। গেইল ও রোহিত ছাড়া আর কোনো ব্যাটার পাঁচশ'র বেশি ছক্কা হাঁকাতে পারেননি। চারশর বেশি ছক্কা আছে শুধু শহিদ আফ্রিদির। তিনি ক্যারিয়ারে ৪৭৬ টি ছক্কা হাঁকিয়েছেন।

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর