১২ অক্টোবর, ২০২৩ ২৩:৫৮

একাদশে ফিরছেন মাহমুদুল্লাহ?

অনলাইন ডেস্ক

একাদশে ফিরছেন মাহমুদুল্লাহ?

নয়নাভিরাম ধর্মশালায় আফগানদের বিরুদ্ধে প্রথম ম্যাচটি যেমন বাংলাদেশ দলকে সুখস্বপ্নে আচ্ছন্ন করে দিয়েছিল, ইংল্যান্ডের বিরুদ্ধে ঠিক পরের ম্যাচটি এসেছিল দুঃস্বপ্ন হয়ে! আফগানদের বিরুদ্ধে জয়টি ছিল বিশ্বকাপে বাংলাদেশের সবচেয়ে বড় (বলের হিসাবে) জয়, তেমনি ইংলিশদের বিরুদ্ধে সবচেয়ে বাজে হার!

চেন্নাইয়ের এম চিদাম্বরাম স্টেডিয়ামে আগামীকাল (শুক্রবার) দুপুরে বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ দল। টাইগারদের এই ম্যাচের প্রতিপক্ষ টানা দুই ম্যাচ জিতে উড়তে থাকা নিউজিল্যান্ড। আগের ম্যাচে বড় ব্যবধানে হারা বাংলাদেশ এই ম্যাচে আনতে পারে এক পরিবর্তন।

চেন্নাইয়ের উইকেট স্পিন নির্ভর, আর সেখানে বাড়তি টার্নও পাবেন সাকিব-মিরাজরা। যে কারণে এই ম্যাচেও শেখ মেহেদী থাকছেন একাদশে এটা নিশ্চিত। অন্যদিকে ২ ম্যাচে ব্যাট হাতে ব্যর্থ ওপেনার তানজিদ তামিম। সেক্ষেত্রে তাকে সরিয়েই একাদশে ফিরতে পারেন মাহমুদুল্লাহ রিয়াদ। তামিম না থাকলে মিরাজকেই ওপেনার হিসেবে দেখার সম্ভাবনাই বেশি।

বিশ্বকাপের এই ম্যাচের আগে রানরেটের দিকেও নজর রাখতে হচ্ছে বাংলাদেশকে। অন্তত ২ পয়েন্ট পেয়েছে এমন দলের তালিকায় সবার নিচেই আছে টাইগাররা। অন্তত এক ম্যাচ জেতা দলগুলোর মধ্যে একমাত্র ঋণাত্মক রানরেটও সাকিব আল হাসানদের। তৃতীয় ম্যাচে হারের মুখ দেখলে সেখান থেকে সেমিফাইনাল নিশ্চিত করা কিছুটা কঠিনই হয়ে পড়বে। 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর