১৩ অক্টোবর, ২০২৩ ০০:৩১

লজ্জার হার; অস্ট্রেলিয়ার ক্যাচ মিসের মহড়া!

অনলাইন ডেস্ক

লজ্জার হার; অস্ট্রেলিয়ার ক্যাচ মিসের মহড়া!

প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে দাপুটে জয়ের ধারা অস্ট্রেলিয়ার বিপক্ষেও অব্যাহত রাখলো দক্ষিণ আফ্রিকা। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের তারা হারিয়েছে ১৩৪ রানের ব্যবধানে। অন্যদিকে, দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৬টি ক্যাচ ছেড়ে দিশেহারা অস্ট্রেলিয়া শিবির। বাজে ফিল্ডিং চিন্তা বাড়াচ্ছে অজিদের।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচের দশম ওভারে ক্যাচ পড়া শুরু অজিদের। প্যাট কামিন্সের বল টেম্বা বাভুমার ব্যাটে লেগে উপরে ওঠে। ফাইন লেগে ছিলেন অ্যাডাম জাম্পা। তার কাছে অনেক সময় ছিল বলের কাছে পৌঁছানোর। কিন্তু শেষ পর্যন্ত ক্যাচ ধরতে পারেননি তিনি। বল তার হাতের পাশে পড়ে।

১৩তম ওভারের পঞ্চম বলে আবার বাভুমার ক্যাচ পড়ে। এ বার জাম্পার বলে তার ক্যাচ ছাড়েন উইকেটরক্ষক জশ ইংলিশ। তিন ওভার পরে তৃতীয় বারের জন্য বাঁচেন বাভুমা। এবার মার্কাস স্টোইনিসের বলে তার শট মিড উইকেট অঞ্চলে যায়। শন অ্যাবট ক্যাচ ধরেন। কিন্তু নিজের শরীরের ভারসাম্য ধরে রাখতে পারেননি তিনি। ফলে বল ছুড়ে দেন মিচেল স্টার্কের দিকে। কিন্তু স্টার্কের থেকে বল দূরে পড়ায় ধরতে পারেননি তিনি।

৩০তম ওভারে মার্করামের ক্যাচ পড়ে। নিজের বলে নিজেই ক্যাচ ছাড়েন কামিন্স। বল তার হাতের কাছেই ছিল। দু’হাত নিয়েও গিয়েছিলেন। কিন্তু ধরতে পারেননি তিনি। বল তার হাতের ফাঁক দিয়ে বেরিয়ে যায়।

শেষ দিকে ৪৯তম ওভারে জোড়া ক্যাচ পড়ে। প্রথমে কামিন্সের বলে ডেভিড মিলারের শট ধরতে গিয়ে ফসকান স্টার্ক। দুই বল পরে মার্কো জানসনের সহজ ক্যাচ হাত ছাড়া করেন স্টোইনিস।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর