১৩ অক্টোবর, ২০২৩ ০২:২৪

স্বস্তিতে নেই টাইগার পেস আক্রমণ; যা বললেন শান্ত

অনলাইন ডেস্ক

স্বস্তিতে নেই টাইগার পেস আক্রমণ; যা বললেন শান্ত

বিশ্বকাপ ক্রিকেটে নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে ভারতের প্রবেশদ্বারে থিতু গেড়েছেন টাইগাররা। গত দুই বিশ্বকাপের রানার্স আপ নিউজিল্যান্ডের বিরুদ্ধে আজ জীবন বাজির ম্যাচ খেলবে বাংলাদেশ। চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামের ঘূর্ণি উইকেটে আজ জিতলে বিশ্বকাপের সেমিফাইনালের আশা টিকে থাকবে সাকিবদের। হেরে গেলে ফিকে হয়ে যাবে সেই স্বপ্ন। সব মিলিয়ে স্বপ্নের দোলাচলে দিবারাত্রির এই ম্যাচ। 

বিশ্বকাপের চলমান আসরে খুব একটা সুবিধা করতে পারছেন না বাংলাদেশ দলের পেসাররা। প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে শরিফুল ইসলাম নেন ২ উইকেট। তবে একাদশের বাকি দুই পেসার তাসকিন আহমেদ এবং মুস্তাফিজুর রহমান ১টি করে উইকেট পেয়েছেন। এরপর ইংল্যান্ড ম্যাচেও তাসকিন-মুস্তাফিজরা ছিলেন বিবর্ণ। আফগানিস্তানের বিপক্ষে ২ উইকেট নেওয়া শরিফুল ইংলিশদের বিপক্ষেও ভালো করেছেন। এই বাঁহাতি পেসার ৩ উইকেট তুলে নিলেও তাসকিন পেয়েছেন কেবল ১টি। অন্যদিকে মুস্তাফিজ কোনো উইকেটের দেখাই পাননি। সবমিলিয়ে খুব একটা স্বস্তিতে নেই টাইগার পেস আক্রমণ। এবার তাদের সামনে চ্যালেঞ্জ নিউজিল্যান্ড ম্যাচ। অবশ্য তার আগে তাসকিন-মুস্তাফিজরা পাশে পেলেন সতীর্থ নাজমুল হোসেন শান্তকে।

ম্যাচের আগের দিন বৃৃহস্পতিবার টাইগার পেসারদের নিয়ে শান্ত বলেন, 'প্রথমত কোন পেস বোলার হতাশ না, এখানে উইকেটই এমন। রান স্বাভাবিকভাবে একটু বেশিই দিবে। নরমালি আমরা দেখিনা আমাদের পেস বোলাররা ১০ ওভারে ৭০, ৬০ বা ৬৫ দেয়।'

'তো হঠাৎ করে এখানে দেখে মনে হচ্ছে অনেক খারাপ বোলিং হচ্ছে। যেহেতু বিষয়টা এরকম না, সবাই এ বিষয়টা নিয়ে অবগত আছে যে এখানে উইকেটটা ভালো। এখানে কত কম রান দেওয়া যায়, মিডল ওভারে উইকেট বের করতে পারি, নতুন বলে উইকেট বের করতে পারি।'-যোগ করেন শান্ত। 

শান্ত মনে করছেন এখন যে অবস্থায় আছে তার চেয়ে ১০ ভাগ উন্নতি করলেই টাইগার পেসাররা ভালো কিছু করবে, 'সুতরাং সবার একটা প্ল্যান আছে, সবাই কষ্ট করছে। আমার মনে হয় পেস বোলাররা এখন যে অবস্থায় আছে তার থেকে ১০ পারসেন্ট উন্নতি করলে আরও ভালো অবস্থানে যেতে পারব।'

 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর