১৩ অক্টোবর, ২০২৩ ১৮:১৫

সাকিব-মুশফিক-রিয়াদের লড়াই, নিউজিল্যান্ডের চাই ২৪৬ রান

অনলাইন ডেস্ক

সাকিব-মুশফিক-রিয়াদের লড়াই, নিউজিল্যান্ডের চাই ২৪৬ রান

শুরুর পতন সামলে উত্থানের গল্প লেখার মাঝপথেই ফিরেছিলেন সাকিব আল হাসান। এরপর আরেক সংকট সামলানো যোদ্ধা মুশফিকুর রহিমও ক্রিজে থাকতে পারলেন না বেশিক্ষণ। পতন দিয়ে পতন ঠেকানোর গল্পটাও তাই শেষ হতে চলেছিল পতনে। তবে হাল ধরেন রিয়াদ। চেন্নাইতে চলতি বিশ্বকাপের ১১তম ম্যাচে নিউজিল্যান্ডকে ২৪৬ রানের টার্গেট দিয়েছে টাইগাররা।

৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে টাইগাররা থেমেছে ২৪৫ রানে।

ঝড়ে ধসে পড়া ঘর সামলানোর চেষ্টা করতে করতেই ৫২ বলে অর্ধশতক হাঁকিয়েছিলেন মুশফিকুর রহিম। সাকিব আল হাসানের সাথে ৯৬ রানের জুটিও গড়েছিলেন তিনি। তবে শেষ পর্যন্ত দলকে বিপর্যয় মুক্ত করতে পারেননি মুশফিক। তার অর্ধশতকটাও পায়নি শতকের দেখা। ম্যাট হেনরির শিকার হয়ে ৭৫ বলে ৬৬ রান করে সাজঘরের পথ ধরতে হয়েছে মুশফিককে।

তার আগে লকি ফার্গুসনের বাউন্সি বলটা ঠিক মতো ব্যাটে লাগাতে না পেরে বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান উইকেটকিপার টম ল্যাথামের তালুবন্দী হয়ে সাজঘরের পথ ধরেন। মুশফিকের পরের ব্যাটাররাও সুবিধা করতে পারেননি। ট্রেন্ট বোল্টের শিকার হয়ে ২৫ বলে ১৩ রান করে সাজঘরে ফেরেন তাওহিদ হৃদয়। শেষ দিকে অবশ্য মাহমুদউল্লাহ রিয়াদ ও তাসকিন আহমেদ ৪৩ বলে ৩৪ রানের জুটি গড়ে দলীয় স্কোরটাকে সামনের দিকে এগিয়ে নেওয়ার চেষ্টা করেন। ১৯ বলে ১৭ রান করে তাসকিন সাজঘরে ফিরলে ভাঙে এই জুটি। তবে এক প্রান্ত আগলে ছিলেন রিয়াদ। তিনি ৪৯ বলে ৪১ রান করে অপরাজিত ছিলেন।

সাকিবের ব্যাটে এসেছে ৪০ রান (৫১ বল)।

নিউজিল্যান্ডের বিপক্ষে শুরুতে ব্যাট করতে নেমে বিপাকে পড়েছিল টাইগাররা। কোনো রান না করেই গোল্ডেন ডাক মেরে সাজঘরে ফেরেন লিটন। এরপর তানজিদ হাসান তামিম ফেরেন ১৬ রানে, ৩০ রানে থামেন মেহেদী মিরাজ। ৮ বলে ৭ রানে ফেরেন নাজমুল হোসেন শান্ত।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর