১৪ অক্টোবর, ২০২৩ ১১:০৯

ভারত-পাকিস্তান ম্যাচে বৃষ্টির আশঙ্কা কতটুকু?

অনলাইন ডেস্ক

ভারত-পাকিস্তান ম্যাচে বৃষ্টির আশঙ্কা কতটুকু?

আহমেদাবাদে আজ মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। ম্যাচটিকে সামনে রেখে পরিকল্পনা সাজাচ্ছে দুই দলই। দারুণ উত্তেজনায় ভাসছে আহমেদাবাদ শহরও। কিন্তু রোমাঞ্চকর এই ম্যাচে বৃষ্টির বাগড়া সেভাবে দেখা না গেলেও আশঙ্কা উড়িয়ে দেয়া যাচ্ছে না।

শনিবার (১৪ অক্টোবর) দুপুর ২টা ৩০ মিনিটে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপের ১২তম ম্যাচে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান। বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে জয়ের ধারা ধরে রাখতে বদ্ধপরিকর টিম ইন্ডিয়া। আর পাকিস্তানের লক্ষ্য এবার বিশ্বকাপের তৃতীয় জয় তুলে নেয়া। ম্যাচটিতে বৃষ্টি নিয়ে ক্রিকেট ভক্তদের জন্য সুখবর রয়েছে। 

ভারতীয় আবহাওয়া বিভাগের বরাত দিয়ে বিভিন্ন সংবাদমাধ্যম জানিয়েছে, দিনের আকাশ পরিষ্কার রয়েছে। সেখানে বৃষ্টির আশঙ্কা কম। যদি বৃষ্টি আসেও তবে সেটির জন্য ম্যাচ ভেস্তে যাবে না। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, শনিবার আহমেদাবাদে সর্বোচ্চ ৩৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকতে পারে। এছাড়া সর্বনিম্ন ২১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা হতে পারে। আর আপেক্ষিক আর্দ্রতা ৩৫ শতাংশ থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। 

ওয়ানডে বিশ্বকাপে এখন পর্যন্ত দু'দলের সাতবারের দেখায় জয়হীন পাকিস্তান। অর্থাৎ ভারত বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের বিপক্ষে এখন পর্যন্ত জয়ের ধারা ধরে রেখেছে। ১৯৯২ বিশ্বকাপ থেকে পাকিস্তানকে অপক্ষো করে যেতে হয়েছে ভারতের বিপক্ষে বৈশ্বিক আসরে জয় তুলে নেয়ার জন্য। কিন্তু দলটি এখন পর্যন্ত সফল হয়নি। 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর