১৪ অক্টোবর, ২০২৩ ১২:০২

চাপে থাকবে ভারত, মাঠে নামার আগে মাইন্ডগেম হাসান আলীর

অনলাইন ডেস্ক

চাপে থাকবে ভারত, মাঠে নামার আগে মাইন্ডগেম হাসান আলীর

বিশ্বকাপের সবচেয়ে রোমাঞ্চকর লড়াইয়ের অপেক্ষায় ক্রিকেট বিশ্ব। সেই লড়াইয়ে মাঠে নামছে ভারত ও পাকিস্তান। 

এই ম্যাচের জন্য সকলেই অধীর আগ্রহে প্রতীক্ষা করছেন। বিশ্বকাপের এই ম্যাচের উত্তেজনা চরমে পৌঁছে গিয়েছে। এই লড়াইয়ের জন্য উত্তেজনার সঙ্গে সঙ্গে দুই শিবিরেও চাপ তৈরি হচ্ছে। তবে সেই চাপ কমাতে এবার অন্য খেলায় নামলেন পাকিস্তানের পেসার হাসান আলী। 

তার মতে এই ম্যাচে পাকিস্তান নয়, চাপে থাকবে ভারত। তার বিশ্বাস যে এই ম্যাচের চাপটি ভারতীয় দলের উপরই থাকবে। এটি একটি প্যাকড হাউস ম্যাচের আশা করা হচ্ছে, শনিবার একটি রোমাঞ্চকর প্রতিযোগিতার জন্য মঞ্চ তৈরি করা হয়েছে।

টিম ইন্ডিয়া ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানকে এখনও পর্যন্ত ৭-০ বার হারিয়েছে। অপ্রতিরোধ্য রেকর্ড নিয়ে ম্যাচে প্রবেশ করবে ভারত। যদিও পাকিস্তান ভারতের বিরুদ্ধে ইতিবাচক জয়/পরাজয়ের অনুপাত ধারণ করে, তারা এখনও ৫০ ওভারের বিশ্বকাপের লড়াইয়ে তাদের প্রতিপক্ষের বিরুদ্ধে জয় নিশ্চিত করতে পারেনি। এমন অবস্থায় হাসান আলী, অতীতের প্রতি নিরুৎসাহিত। তিনি বিশ্বাস করেন যে রেকর্ডগুলি ভাঙার উদ্দেশ্যেই তৈরি হয় এবং তিনি মনে করেন পাকিস্তান ৫০ ওভারের বিশ্বকাপে ভারতকে হারাতে না পারার ধাক্কা এবারের ভাঙতে পারবে।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) পোস্ট করা একটি ভিডিওতে হাসান আলী মন্তব্য করেছেন, ‘এই ম্যাচে ভারতই চাপের মধ্যে থাকবে কারণ এটি তাদের হোম গ্রাউন্ডে খেলা সঙ্গে ভক্তরাও তাদের সমর্থন করতে আসবে। এই ধরনের একটি বড় খেলায় সবসময় চাপ থাকে, তবে আমরা প্রতিযোগিতায় জয়ী হওয়ার চেষ্টা করব।’

শনিবার (১৪ অক্টোবর) দুপুর ২টা ৩০ মিনিটে ১ লাখ ৩২ হাজার দর্শকের বিশাল ধারণক্ষমতা সহ বিশ্বের বৃহত্তম ক্রিকেট ভেন্যু হিসেবে স্বীকৃত নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে। 

হাসান আলী এই মহাকাব্যিক প্রতিদ্বন্দ্বিতার তাৎপর্যের উপর আরও জোর দিয়ে বলেছিলেন যে এটা ‘বিশ্বের সেরা ক্রীড়া প্রতিদ্বন্দ্বিতা’। তিনি ম্যাচটি যে বিশ্বব্যাপী মনোযোগ পাচ্ছে তা স্বীকার করেছেন এবং এক লাখ সমর্থকদের বিশাল ভিড়ের সামনে প্রতিদ্বন্দ্বিতা করার বিষয়ে দলের উত্তেজনা প্রকাশ করেছেন। এই সংঘর্ষের প্রত্যাশা স্পষ্ট করেছেন তিনি। 

ভারত ও পাকিস্তান উভয়েই তাদের বিশ্বকাপ অভিযানে দুর্দান্ত শুরু করেছে। ভারত পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এবং আফগানিস্তানের বিরুদ্ধে পরপর জয়লাভ করেছে, যেখানে পাকিস্তান নেদারল্যান্ডস এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে জয় দিয়ে নিজেদের বিশ্বকাপের অভিযান শুরু করেছে।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর