১৪ অক্টোবর, ২০২৩ ১২:০২

নজর থাকবে বুমরাহ-রিজওয়ানের দিকে

অনলাইন ডেস্ক

নজর থাকবে বুমরাহ-রিজওয়ানের দিকে

জসপ্রিত বুমরাহ ও জসপ্রিত বুমরাহ

পর পর দুই ম্যাচ জিতে আত্মবিশ্বাসী ভারত এবং পাকিস্তান দল। বিশ্বকাপের মঞ্চে আজ মুখোমুখি হচ্ছে দুই দল। সেই ম্যাচে লড়াই হবে ক্রিকেটীয় দক্ষতার। শনিবার (১৪ অক্টোবর) দুপুর ২টা ৩০ মিনিটে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপের ১২তম ম্যাচে মুখোমুখি হবে ভারত ও পাকিস্তান।

রোমাঞ্চকর এই ম্যাচের আগে বাবর আজম বলেন, ‘আমরা নিজেদের সেরা ক্রিকেটটাই খেলতে চাই। তবে গ্যালারিভরা দর্শকদের সামনে নিশ্চিন্ত হয়ে খেলা সত্যিই কঠিন।’ অন্যদিকে আফগানিস্তান ম্যাচ জিতেই রোহিত শর্মা বলে দিয়েছেন, অন্য যে কোনও দলের বিরুদ্ধে খেলার মতোই পাকিস্তানের বিপক্ষে খেলবেন। আলাদা কোনও গুরুত্ব দেওয়া হবে না। 

তবে এই ম্যাচে বিশেষ নজর থাকবে মোহাম্মদ রিজওয়ান ও জসপ্রিত বুমরাহর দিকে। পাকিস্তানের মিডল অর্ডারে বড় ভরসা রিজওয়ান। তাকে রান করতে দিলে বিপদই হবে ভারতের। স্পিন খেলতে যথেষ্ট স্বচ্ছন্দ রিজওয়ানের বিরুদ্ধে তাই রোহিতদের পরিকল্পনা হতে পারে বুমরাহকে খেলানো। মাঝের ওভারে বুমরাহকে বল করান রোহিত। তাই রিজওয়ান নামলে বুমরাহকে খেলাতে পারে ভারত। নিখুঁত ইয়র্কার বা গতির হেরফেরে রিজওয়ানকে বিপদে ফেলে দিতে পারেন বুমরাহ। চোট সারিয়ে ফিরে দুরন্ত ফর্মে রয়েছেন তিনি। এখনও পর্যন্ত বিশ্বকাপে ৬ উইকেট নিয়েছেন বুমরাহ। পাকিস্তান ম্যাচে ভারতের জেতার জন্য তার উইকেট পাওয়া জরুরি।

অন্যদিকে, রিজওয়ান এ বছর ১৮ ম্যাচে ৭৫.১৮ গড়ে ৮২৭ রান করেছেন। এ বছর সবচেয়ে বেশি রান করা উইকেটকিপার-ব্যাটসম্যানও তিনি। চলতি বিশ্বকাপে এরইমাঝে তুলে নিয়েছেন একটি সেঞ্চুরিও।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর