১৫ অক্টোবর, ২০২৩ ০৮:২৫

ম্যাচের চিত্রনাট্য পাল্টে সেরার পুরস্কার বুমরাহর হাতে

অনলাইন ডেস্ক

ম্যাচের চিত্রনাট্য পাল্টে সেরার পুরস্কার বুমরাহর হাতে

বিশ্বকাপে ভারতের মুখোমুখি হলেই চাপে ভেঙ্গে পড়ে পাকিস্তান। এই সত্য থেকে গতকালও বের হতে পারেনি দলটা। ব্যাটিং ধসের পর বল হাতেও সুবিধা করতে পারেনি পাকিস্তানের বোলাররা। ফলে ১৯২ রানের টার্গেটে খেলতে নেমে ভারতকে খুব একটা বেগ পেতে হয়নি। বাবর আজমের দলকে রোহিত শর্মারা হারিয়েছে ৭ উইকেটের বড় ব্যবধানে।

নতুন বলে মিতব্যয়ী ছিলেন জাসপ্রিত বুমরাহ। কিন্তু প্রথম স্পেলে উইকেটের দেখা পাননি এই ডানহাতি পেসার। আক্ষেপটা ঘুচিয়েছেন ৩৪তম ওভারে আবারও বোলিংয়ে ফিরে। এই স্পেলে পরপর দুই ওভারে দুই উইকেট শিকার করে ম্যাচের চিত্রনাট্য বদলে দেন তিনি। তাইতো ম্যাচ সেরার পুরস্কার উঠেছে তার হাতে।

এক প্রান্তে ব্যাটারদের আসা-যাওয়ার মিছিল চললেও অপর প্রান্তে অবিচল ছিলেন মোহাম্মদ রিজওয়ান। উইকেটে থিতু হয়ে বড় রানের পথে হাটছিলেন তিনি। ৪৯ রান করা এই উইকেটকিপার ব্যাটারকে থামিয়েছেন বুমরাহ। ৩৪তম ওভারে এই পেসারের নিচু হওয়া বলে কাট করতে গিয়ে বোল্ড হয়েছেন রিজওয়ান।

এক ওভার পর আক্রমণে ফিরে শাদাব খানকেও বোল্ড করেছেন এই ডানহাতি পেসার। এবারও অফ স্টাম্পের ওপর লো হওয়া বলে লাইন মিস করেছেন ব্যাটার। শাদাবের স্টাম্প উপড়ে দেওয়ার সঙ্গে পাকিস্তানের ব্যাটিং লাইনআপের মেরুদন্ডও ভেঙে দেন বুমরাহ।

এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি পাকিস্তান। শেষ পর্যন্ত ১৯১ রানে থেমেছে বাবর আজমের দল। ছোট লক্ষ্য তাড়ায় সহজ জয় পেয়েছে ভারত। ৩ উইকেট হারিয়ে ৩১তম ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় রোহিতের দল। ১১৭ বল হাতে রেখে ৭ উইকেটের বড় জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠেছে তারা।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর