১৮ অক্টোবর, ২০২৩ ০৭:০৪

নেদারল্যান্ডসের বিরুদ্ধে হার, বোলারদের দোষ দেখছেন বাভুমা

অনলাইন ডেস্ক

নেদারল্যান্ডসের বিরুদ্ধে হার, বোলারদের দোষ দেখছেন বাভুমা

টেম্বা বাভুমা

বিশ্বকাপ ক্রিকেটে এবার দক্ষিণ আফ্রিকার শুরুটা হয়েছিল স্বপ্নের মতো। শ্রীলঙ্কার বিপক্ষে ৪২৮ রান করে শেষ পর্যন্ত ১০২ রানে জিতে যায়। পরের ম্যাচেও অস্ট্রেলিয়াকে উড়িয়ে দেয় তারা। মঙ্গলবার (১৭ অক্টোবর) ধর্মশালায় তারা মুখোমুখি হয় নেদারল্যান্ডসের। ক্রিকেট অনিশ্চয়তার খেলা হলেও সবাই প্রোটিয়াদের জয়ের ব্যাপারে আশাবাদী ছিল। 

ডাচরা নিজেদের প্রথম দুই ম্যাচে পাকিস্তান ও নিউজিল্যান্ডের সামনে দাঁড়াতেই পারেনি। সেই দল ধর্মশালায় দক্ষিণ আফ্রিকার ঐতিহাসিক জয় পেয়েছে। ওয়ানডে বিশ্বকাপে রীতিমতো বিপ্লব ঘটিয়েছে ডাচরা। ৩৮ রানে জয় পেয়ে কমলা রঙে উৎসবে মেতেছিলেন ডাচ ক্রিকেটাররা, যা বিশ্বকাপে অন্যতম সেরা অঘটন বললেও ভুল হবে না। এদিকে, দক্ষিণ আফ্রিকার ইতিহাসের অন্যতম লজ্জাজনক এই হারে বোলারদের দোষ দেখছেন অধিনায়ক টেম্বা বাভুমা।

ম্যাচ শেষে বিজিত দলের অধিনায়ক হিসেবে কথা বলার প্রাক্কালে তিনি বলেন, আমরা এক পর্যায়ে তাদের ১১২ রানের ভেতর ৬ উইকেট ফেলে দিয়েছিলাম। আমাদের উচিত হয়নি তাদেরকে দুইশোর বেশি করতে দেওয়া। আমরা সেটা করতে দিয়েছি। কিন্তু তবুও ব্যাটিং নিয়ে বিশ্বাস ছিল আমরা পারবো। কিন্তু তারা আমাদের ভূলগুলোকে ভালোভাবে কাজে লাগিয়েছে।

অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার বিপক্ষে তিনশো'র বেশি রান করলেও এই ম্যাচে মাত্র ২০৭ রানেই অলআউট হতে হয় প্রোটিয়াদের। বাভুমা বলেন, আমরা অস্ট্রেলিয়ার বিপক্ষে নিখুঁত ছিলাম। আজ আমাদের ফিল্ডিং বাজে ছিল। দলের খেলোয়াড়দের সঙ্গে আমি বসে এটা নিয়ে কথা বলবো। এটা আপনাকে কষ্ট দিবেই।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর