১৯ অক্টোবর, ২০২৩ ০৯:০৪

তামিমকে মিস করার বিষয়ে কী বললেন হাথুরু?

অনলাইন ডেস্ক

তামিমকে মিস করার বিষয়ে কী বললেন হাথুরু?

চন্ডিকা হাথুরুসিংহে

বিশ্বকাপের চলতি আসরে টানা দুই পরাজয়ের পর ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে আজ মাঠে নামছে বাংলাদেশ দল। বিশ্বকাপে জয়ের হ্যাটট্রিক পূর্ণ করা স্বাগতিক ভারতের চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত সাকিব আল হাসানের দল। পুনেতে মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমসিএ) স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে।

চলতি বিশ্বকাপের শুরু থেকেই ব্যাটিং অর্ডার নিয়ে পরীক্ষা নিরীক্ষা চালাচ্ছে বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট। পাশাপাশি বিশ্বকাপে ভাল কিছু এখন পর্যন্ত করে দেখাতে পারেনি বাংলাদেশের ওপেনিং জুটি। তরুণ তানজিদ হাসান তামিম কিংবা অভিজ্ঞ লিটন দাস, কারো ব্যাট থেকেই আসেনি কার্যকরী ইনিংস। ইংল্যান্ডের বিপক্ষে লিটন দারুণ ইনিংস উপহার দিলেও অপরপ্রান্তে ব্যর্থতার কারণে চাপা পড়ে গিয়েছে সেটা। এমন অবস্থায় অনেকেই মিস করছেন জাতীয় দলের নির্ভরযোগ্য তারকা তামিম ইকবালকে।

যদিও তামিম ইকবাল পরিপূর্ণ সুস্থ ছিলেন না। বিশ্বকাপে যার কারণে তাকে রাখা হয়নি। এই নিয়ে ব্যাপক সমালোচনাও হয়েছে। বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম্যাচের আগে কোচ চন্ডিকা হাথুরুসিংহের সংবাদ সম্মেলনেও উঠে আসে তামিম প্রসঙ্গ।  

বুধবার সংবাদ সম্মেলনে তামিমকে মিস করছেন কিনা এমন প্রশ্নে হাথুরু বলেন, 'তামিম এখানে নেই, তাই তাকে মিস করছি কি না বলা কঠিন। দুর্ভাগ্যবশত, যখন আমরা দল নির্বাচন করি তখন সে খেলার জন্য প্রস্তুত ছিল না। অবশ্যই তার রেকর্ড ভালো কিন্তু এখন যারা আছে, আমরা তাদের ওপরই আস্থা রাখছি।'

তবে ব্যাটিং ব্যর্থতার জন্য শুধু তামিমের না থাকাকেই দায় দিতে চান না কোচ হাথুরুসিংহে, 'আমার মনে হয় না আমরা সেটল নই। আমরা শুধু পারফর্ম করতে পারছি না। অবশ্যই খেলোয়াড়েরা নিজেরাও আরও ভালো করতে চাইছে। আমি আগে যেমনটা বলেছি আমরা ব্যাটিং ইউনিট হিসেবে ভালো করতে পারছি না।’

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর