শিরোনাম
১৯ অক্টোবর, ২০২৩ ১২:৩৮

বাংলাদেশের বিপক্ষে ভারতের সম্ভাব্য একাদশ

অনলাইন ডেস্ক

বাংলাদেশের বিপক্ষে ভারতের সম্ভাব্য একাদশ

তৃতীয় রাউন্ডের ম্যাচ শেষে দুই বিপরীত অবস্থানে দাঁড়িয়ে বাংলাদেশ এবং ভারত। টানা তিন ম্যাচ জিতে উড়ছে রোহিত শর্মারা। অন্যদিকে প্রথম ম্যাচ জেতার পর দুই ম্যাচে হার দেখেছে টাইগাররা। আছে টেবিলের সাত নম্বরে। আজ পুনেতে মুখোমুখি লড়াইয়ে দুই দল। 

বাংলাদেশের বিপক্ষে পাকিস্তান ম্যাচের একাদশ নিয়েই কী মাঠে নামবে ভারত। বাবর আজমদের বিপক্ষে দুই স্পিনার নিয়ে খেলিয়েছিল টিম ইন্ডিয়া। রবিচন্দ্রন অশ্বিনের জায়গায় একাদশে সুযোগ দেওয়া হয় পেস অলরাউন্ডার শার্দুল ঠাকুরকে। বৃহস্পতিবার বাংলাদেশের বিপক্ষেও একই একাদশ থাকবে নাকি ভারতের প্রথম একাদশে কোনো বদল হতে পারে? 

ভারতীয় গণমাধ্যমের বিশ্লেষণ বলছে, পুনের মাঠ ও বাংলাদেশ দলের দিকে তাকালে মাত্র একটি বদলই হতে পারে রোহিত শর্মাদের দলে। বাংলাদেশের দলে বেশ কয়েকজন বাঁহাতি ব্যাটার রয়েছে। পুনের উইকেটে তাদের বিরুদ্ধে শার্দুলের থেকে অশ্বিন বেশি ভালো বিকল্প। তাই তাকে আবার ভারতের প্রথম একাদশে দেখা যেতে পারে।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়েই বিশ্বকাপ অভিষেক হয়েছে ভারতীয় তারকা ওপেনার শুভমান গিলের। ডেঙ্গু পজিটিভ হওয়ায় প্রথম দুই ম্যাচে খেলতে পারেননি। আজ বাংলাদেশের বিপক্ষে ওপেনিংয়ে রোহিতের সঙ্গে দেখা যেতে পারে শুভমানকে।

এরপরে নামতে পারেন বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার ও লোকেশ রাহুল। এ ছাড়া অলরাউন্ডার হিসেবে একাদশে থাকবেন হার্দিক পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজা। আর বোলিং বিভাগ সামলাবেন রবিচন্দ্রন অশ্বিন, জাসপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ ও কুলদীপ যাদবরা। 

ভারতের সম্ভাব্য একাদশ:
রোহিত শর্মা, শুভমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, হার্দিক পান্ডিয়া, রবিচন্দ্রন অশ্বিন/শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ। 

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর