১৯ অক্টোবর, ২০২৩ ১৪:০১

ভারতের বিপক্ষে খেলছেন না সাকিব

আসিফ ইকবাল, পুনে থেকে

ভারতের বিপক্ষে খেলছেন না সাকিব kool-shakib-al-hasan

মাঠে এসে নকিং করেন প্রায় ২০ মিনিট। ড্রাইভ খেলে বুঝতে চেষ্টা করেন খেলতে পারবেন কি না। নকিংয়ের মাঝপথে কোচ চন্ডিকা হাতুরাসিংহে এসে সাকিবের সাথে কথা বলেন। এরপর টাইগার অধিনায়ক নকিং বন্ধ করে দেন। সিদ্ধান্ত নেন না খেলার। টিম ম্যানেজমেন্টও তার সিদ্ধান্ত মেনে নেন।

সাকিবকে বাইরে রেখে একাদশ সাজায় টিম ম্যানেজমেন্ট। তার জায়গায় আজ ভারত ম্যাচে টস করেন নাজমুল হোসেন শান্ত। সাকিবের জায়গায় নেওয়া হয় দীর্ঘকায় বাঁহাতি স্পিনার নাসুম আহমেদকে। কাঁধের ইনজুরির জন্য একাদশে নেই তাসকিন আহমেদও। তার জায়গায় খেলছেন ডান হাতি ফাস্ট বোলার হাসান মাহমুদ।

সাকিবের কুঁচকিতে টান পরে চেন্নাইয়ে। চিদাম্বরন স্টেডিয়ামে নিউজিল্যান্ড ম্যাচে ব্যাটিংয়ের সময় ব্যথা পান। তবে কুঁচকির টান নিয়েই তিনি ব্যাটিং করেছিলেন। ৪০ রান করেছিলেন ম্যাচটিতে। ১০ ওভার বোলিং করে উইকেটও নেন। এরপর রাতে হাসপাতাল যান। স্ক্যান করা হয়। দেখা যায়, ব্যথাটা টি আর ওয়ান। দুদিন আগে পুনেতে দলের প্রথম অনুশীলনে ব্যাটিং করেন। গতকাল অনুশীলন করেননি। স্ক্যানিং করেন। মিডিয়ার মুখোমুখিতে হেড কোচ চন্ডিকা হাতুরাসিংহে বলেন, ‘ম্যাচের দিন সকাল পর্যন্ত পর্যবেক্ষণ করবে।" আজ ম্যাচের আগে পর্যন্ত দেখে টাইগার অধিনায়ককে বিশ্রামে রাখেন কোচ। বিশ্বকাপের প্রথম তিন ম্যাচে সাকিবের রান যথাক্রমে ১৪, ১ ও ৪০। উইকেট ৫ টি।

 

বিডি প্রতিদিন/নাজমুল

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর