১৯ অক্টোবর, ২০২৩ ২১:৩২

পাকিস্তানকে রমিজ রাজার পরামর্শ

অনলাইন ডেস্ক

পাকিস্তানকে রমিজ রাজার পরামর্শ

রমিজ রাজা (বামে)

পাঁচ বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে আগামীকালের ম্যাচ দিয়ে বিশ্বকাপে পরাজয়ের বৃত্ত ভাঙ্গতে চায় পাকিস্তান। ব্যাঙ্গালোরের এম চিন্নাস্বামী স্টেডিয়ামে অনুষ্ঠেয় ম্যাচের দল নির্বাচনে পাকিস্তানকে পরামর্শ দিয়েছেন দেশটির সাবেক ক্রিকেটার রমিজ রাজা। 

টুর্নামেন্টে এই মুহূর্তে চার পয়েন্ট নিয়ে তালিকার চতুর্থ স্থানে রয়েছে পাকিস্তান। প্রথম তিন ম্যাচের দুটিতে জয়ের পাশাপাশি এক ম্যাচে হেরে গেছে তারা। গত ৬ অক্টোবর হায়দারাবাদে রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে নেদারল্যান্ডসের বিপক্ষে ৮১ রানের বিশাল জয়ের মাধ্যমে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ শিরোপা জয়ের মিশন শুরু করে বাবর আজমের দল। একই ভেন্যুতে ১০ অক্টোবর ১৯৯৬ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার বিপক্ষেও জয়লাভ করে পাকিস্তান। 

দলটি একমাত্র পরাজয় দেখেছে চির প্রতিদ্বন্দ্বি ভারতের বিপক্ষে। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিকদের কাছে ৭ উইকেটে পরাজিত হয় তারা। আগামীকাল অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় পেলে সেমিফাইনাল সুদৃঢ় করার সুযোগ পাবে পাকিস্তান।  

প্রাক্তন ক্রিকেটার এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডের সাবেক চেয়ারম্যান রমিজ রাজা একটি পাকিস্তানের একটি  টেলিভিশন চ্যানেলকে বলেছেন, ব্যাঙ্গালুরুর  কন্ডিশন ব্যাটিং সহায়ক হওয়ায় পাকিস্তানের উচিৎ হবে টস জিতলে আগে বোলিং করা।

তিনি বলেন,‘ আমার মনে হয় পাকিস্তানের রান তাড়া করা উচিত। ব্যাটিং সহায়ক উইকেট হওয়ায় প্রথমে ব্যাট নিয়ে পাকিস্তান আগের ম্যাচে ভারতের বিপক্ষে ২০০ রানও করতে পারেনি। তাই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাদের রান তাড়া করার কথা ভাবা উচিত।’

তার মতে পাকিস্তান একজন অলরাউন্ডারের পরিবর্তে একজন বোলার নিতে পারে। কারণ তাদের বোলিং আক্রমণ বিভাগকে আরও শক্তিশালী করতে হবে। 

রমিজ রাজা বলেন, ব্যাঙ্গালুরুর কন্ডিশন ব্যাটিং সহায়ক তাই পিচের কথা মাথায় রেখে পাকিস্তানকে তাদের বোলিং জোরদার করতে হবে। একজন বিশেষজ্ঞের জন্য যদি অলরাউন্ডারকে বলি দিতে হয়, তাহলে তাদের অবশ্যই তা করা উচিত। 

উল্লেখ্য, আগের ম্যাচে শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারিয়ে টুর্নামেন্টে অস্ট্রেলিয়া তাদের প্রথম জয় নিশ্চিত করেছে। প্রথম দুই ম্যাচে যথাক্রমে স্বাগতিক ভারত ও দক্ষিণ আফ্রিকার কাছে হেরে বেশ বাজেভাবে এবারের বিশ্বকাপ মিশন শুরু করেছে অসিরা। 

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর