২০ অক্টোবর, ২০২৩ ০৮:২৩

শতরানের কথা ভাবছিলেন না কোহলি, কার কথায় রাজি হলেন?

অনলাইন ডেস্ক

শতরানের কথা ভাবছিলেন না কোহলি, কার কথায় রাজি হলেন?

বিরাট কোহলি

বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে ক্যারিয়ারের ৪৮তম সেঞ্চুরি হাঁকিয়েছেন বিরাট কোহলি। তার সেঞ্চুরিতে বাংলাদেশ হেরেছে সাত উইকেটের বড় ব্যবধানে। যদিও টাইগারদের বিপক্ষে শতরানের কথা মাথাতেই আনেননি কোহলি। দলকে জেতানোই ছিল তার লক্ষ্য। কিন্তু উল্টো দিকে সেই সময় থাকা রাহুল জানেন শতরান হারানোর দুঃখ কী। তাই কোহলিকে বলেন শতরানের জন্য খেলতে। প্রথম রাজি না হলেও পরে রাহুলের অনুরোধ মেনে নেন এই তারকা।

রাহুল যখন ব্যাট করতে নামেন, তখন ভারতের জয়ের জন্য প্রয়োজন ছিল ৭৯ রান। তাই রাহুল বলেন, “আমি যখন ব্যাট করতে নামী, তখন বেশি কিছু করার ছিল না। প্রথমে ভেবেছিলাম দ্রুত ম্যাচ শেষ করব। কিন্তু যখন ৩০ রান বাকি, তখন দেখি কোহলির শতরান করার সুযোগ রয়েছে। আমি ওকে বলি শতরানের জন্য খেলতে।”

শেষ দু’ওভারে দেখা যায় কোহলি সিঙ্গলস নিচ্ছেন না। বাউন্ডারি মেরে শতরান করার চেষ্টা করছেন। তাতে অনেকেই কোহলিকে ভুল বুঝতে পারেন। কিন্তু রাহুল বলেন, “আমি সিঙ্গলস নিতে চাইছিলাম না। কোহলি বলে যে, লোকে বলবে আমি শতরানের জন্য খেলছি। কিন্তু আমি বলি যে, দলের জয় নিশ্চিত হয়ে গিয়েছে। শতরান করতে গেলে দলের অসুবিধা হবে না।” রাহুল নিজেও এবারের বিশ্বকাপে এমন পরিস্থিতিতে পড়েছিলেন। তিনি অল্পের জন্য শতরান করতে পারেননি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার মারতে গিয়েছিলেন। কিন্তু অল্পের জন্য সেটা ছয় হয়ে যায়। তাতেই ভারত জিতে যায়। ফলে ৯৭ রানে থেমে যেতে হয়েছিল রাহুলকে। কোহলির শতরানের পথে তাই তিনি বাধা হতে চাননি।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর