২১ অক্টোবর, ২০২৩ ১৪:৫৮

রেকর্ড জুটিতে লঙ্কানদের বিপক্ষে ডাচদের লড়াকু সংগ্রহ

অনলাইন ডেস্ক

রেকর্ড জুটিতে লঙ্কানদের বিপক্ষে ডাচদের লড়াকু সংগ্রহ

চলতি বিশ্বকাপে তিন ম্যাচ খেলে জয়হীন শ্রীলঙ্কাকে ২৬৩ রানের টার্গেট দিয়েছে নেদারল্যান্ডস। প্রথমে ব্যাট করতে নেমে রেকর্ড জুটিতে শ্রীলঙ্কার বিপক্ষে ২৬২ রান তুলে নেদারল্যান্ডস।

শনিবার লক্ষ্ণৌর একানা স্টেডিয়ামে ব্যাটিং বিপর্যয়ে নেদারল্যানডস ৯১ রানেই হারিয়ে ফেলে ৬ উইকেট। সেখান থেকে সাইব্রান্ড এঙ্গেলব্রেখট ও লোগান ফন ভিকের রেকর্ড জুটিতে ৪৯.৪ বল মোকাবেলা করে সবকটি উইকেট হারিয়ে ২৬২ রান তুলতে সক্ষম হয় নেদারল্যান্ডস।

টস জিতে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে নেদারল্যানডস ৯১ রানেই হারিয়ে ফেলে ৬ উইকেট। এদিন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ডাচ রূপকথা লেখার নায়ক এডওয়ার্ডসও থিতু হতে পারেননি। ১৬ বলে ১৬ রান করে ফেরেন তিনি।

কিন্তু এরপর হাল ধরেন এঙ্গেলব্রেখট ও ফন ভিক। সপ্তম উইকেটে বিশ্বকাপের রেকর্ড জুটি গড়েন তারা। গত বিশ্বকাপের সেমিফাইনালে এমন পরিস্থিতিতে নেমে সপ্তম উইকেটে ১১৬ রানের জুটি গড়েছিলেন ভারতের রবীন্দ্র জাদেজা-মহেন্দ্র সিং ধোনি। তাদের ছাড়িয়ে আজ ১৩০ রানের জুটি গড়েন এঙ্গেলব্রেখট-ফন ভিক। সপ্তম উইকেট বা তার নিচে এর চেয়ে বড় জুটি আর নেই।

নেদারল্যান্ডসের বিশ্বকাপ দলে এবার সবচেয়ে বড় চমক ছিলেন এঙ্গেলব্রেখট। দক্ষিণ আফ্রিকার হয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেললেও কখনো মূল দলে সুযোগ পাননি তিনি। বিশ্বকাপেই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় তার। প্রথম দুই ম্যাচে নামের প্রতি সুবিচার করতে না পারলেও আজ চাপের মুহূর্তে দারুণ এক ইনিংস খেললেন এই ব্যাটার। মাদুশঙ্কার বলে বোল্ড হওয়ার আগে ৮২ বলে ৪ চার ও ১ ছক্কায় ৭০ রান করেন তিনি।

তার সঙ্গে জুটি বাধা ফন ভিকও পেয়েছেন ক্যারিয়ারের প্রথম ফিফটির দেখা। ৭৫ বলে একটি করে চার ও ছক্কায় ৫৯ রানে থামেন তিনি। 

লঙ্কানদের হয়ে মাদুশঙ্কা ও রাজিথা নেন চারটি করে উইকেট।  

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর