২২ অক্টোবর, ২০২৩ ০৯:২২

এটা আমার ক্যারিয়ারের অন্যতম সেরা ইনিংস : ক্লাসেন

অনলাইন ডেস্ক

এটা আমার ক্যারিয়ারের অন্যতম সেরা ইনিংস : ক্লাসেন

আফগানিস্তানের কাছে হারের ধাক্কা কাটিয়ে না উঠতেই দক্ষিণ আফ্রিকার কাছে রীতিমত বিধ্বস্ত হলো ইংল্যান্ড। মুম্বাইয়ের ওয়াংখেড়েতে দক্ষিণ আফ্রিকার কাছে ২২৯ রানের বড় ব্যবধানে হেরেছে বিশ্বচ্যাম্পিয়নরা। রানের দিক থেকে ওয়ানডেতে ইংল্যান্ডের সবচেয়ে বড় হার এটি।

এদিন হেনরিখ ক্লাসেন ঝড়ে প্রোটিয়ারা পেয়েছিল ৩৯৯ রানের পাহাড়সম পুঁজি। ৩২ বছর বয়সী এই প্রোটিয়া ক্রিকেটারের ক্যারিয়ারের অন্যতম সেরা ইনিংসটি এসেছে গতকাল ইংল্যান্ডের বিপক্ষে। ৪০ বলে অর্ধশত করা ক্লাসেন কাল শতক পেয়েছেন ৬১ বলে। শেষ পর্যন্ত ৬৭ বলে ১০৯ রানের ইনিংস খেলেছিলেন তিনি।

বড় জয়ের দিন স্বাভাবিকভাবেই ম্যাচসেরার পুরস্কারটা উঠেছে ক্লাসেনের হাতে। পুরস্কার নিতে এসে আজকের ইনিংসটিকে তার ক্যারিয়ারের অন্যতম সেরা বলে জানিয়েছেন।

তিনি বলেন, এটাকে আমার ক্যারিয়ারের অন্যতম সেরা ইনিংস বলতেই হয়। আজ আমি ভালো মারছিলাম। কিন্তু এখানে প্রচণ্ড গরম। এতটাই যে আপনার সব শক্তি শুষে নেয়।

গতকাল লম্বা ইনিংস খেলার জন্য দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের লড়াই করতে হয়েছে মুম্বাইয়ের প্রচণ্ড গরম ও আর্দ্রতার সঙ্গে। ক্লাসেনকে কাল ব্যাটিংয়ের ফাঁকে বিশ্রাম নিতে হচ্ছিল। গরম ভুগিয়েছে ইংলিশদেরও।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর