২২ অক্টোবর, ২০২৩ ১০:০৬

ফিট হলেই ওপেনিংয়ে ফিরবেন হেড, জানিয়েছেন প্রধান নির্বাচক

অনলাইন ডেস্ক

ফিট হলেই ওপেনিংয়ে ফিরবেন হেড, জানিয়েছেন প্রধান নির্বাচক

সর্বশেষ ম্যাচেই রেকর্ড ওপেনিং জুটি গড়েছেন। পাকিস্তানের বিপক্ষে ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ মিলে তুলেছেন ২৫৯ রান, যা বিশ্বকাপে ওপেনিংয়ে দ্বিতীয় সর্বোচ্চ জুটি। সেঞ্চুরি তুলে নিয়েছিলেন দুজনই। তবে রেকর্ডের পরের ম্যাচেই ভাঙতে যাচ্ছে এই জুটি। তেমনই ইঙ্গিত দিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি।

কারণ, চোট থেকে সেরে উঠে একাদশে ফিরলে ট্রাভিস হেডই ইনিংসের শুরুতে নামবেন। সে ক্ষেত্রে জায়গা ছেড়ে নিচে নেমে যেতে হবে মার্শকে।

বেইলি বলেন, পরিষ্কারভাবেই হেড ফিরলে উপরে ব্যাটিং করবে। আমাদের হয়ে সে সেখানে দুর্দান্ত খেলেছে এবং তার জায়গা সেটিই। এরপর বাকিটা আমরা দেখব যে কে কে খেলবে, উইকেট কেমন হবে এবং কাকে আমাদের দরকার।

গত মাসে দক্ষিণ আফ্রিকা সিরিজে খেলার সময় বাঁ হাতে চোট পান হেড। তা সত্ত্বেও তাকে বিশ্বকাপ দলে রাখে অস্ট্রেলিয়া। তার ফিট হয়ে ওঠার ব্যাপারে কোনো ঝুঁকি ও তাড়াহুড়ো করতে চায় না অস্ট্রেলিয়া।

বেইলি বলেন, এটি সাধারণত ছয় থেকে আট সপ্তাহের চোট হতে পারে। চতুর্থ সপ্তাহে স্ক্যানে সব কিছু ভালো আসে, হাড়ের চিড়ও জোড়া লেগে যায়। তো সব কিছু ভালো যাচ্ছে এবং সে এই সপ্তাহে  ভালো উন্নতি করেছে। তবে এখানে একটি বিষয় পরিষ্কার। তাকে দলে রাখা ও এ পর্যন্ত আনার মানে এই নয় যে, তাকে দ্রুতই ফিরিয়ে ঝুঁকিতে ফেলে দেওয়া হবে। তো (হেডের ফেরা) যদি ডাচ ম্যাচে হয়, তাহলে দুর্দান্ত। যদি নাও হয়, তবু ঠিক আছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর