২৩ অক্টোবর, ২০২৩ ২০:৫২

‘বোলাররা ভালো না করলে এখানে জেতার সম্ভাবনা খুব কম’

অনলাইন ডেস্ক

‘বোলাররা ভালো না করলে এখানে জেতার সম্ভাবনা খুব কম’ kool-shakib-al-hasan

সাকিব আল হাসান। ফাইল ছবি

বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচ জয় দিয়ে দারুণ শুরু করেছিল বাংলাদেশ। এরপর টানা তিন ম্যাচ হেরে সেমিফাইনাল খেলার স্বপ্নই এখন ফিকে হয়ে গেছে টাইগারদের। পঞ্চম ম্যাচে ওয়াংখেড়েতে আগামীকাল মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে সাকিব বাহিনী।

সোমবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এসে এখনই হতাশ হতে না করেছেন অধিনায়ক সাকিব আল হাসান।

তিনি বলেন, এখনো সম্ভাবনা আছে (সেমিফাইনাল খেলার)। আমি যেটা বললাম যে, আমরা না পারলে অন্যরা আমাদের সাহায্য করছে। এরকম যদি হতে থাকে আর আমরা যদি নিজেদের একটু সাহায্য করতে পারি। কাগজে-কলমে যদি আপনি দেখেন, এখনও খুব ভালো সুযোগ আছে আমাদের। এত তাড়াতাড়ি হতাশ হবেন না, শেষ হলে মন খুলে হতাশা প্রকাশ করবেন।

বাংলাদেশের হয়ে খেলা সবসময়ই চাপের। চারদিক থেকে আসা প্রত্যাশার ভারটাও বেশ বড়। এগুলো কীভাবে সামলান বাংলাদেশের ক্রিকেটাররা? সাকিবের কাছে এমন প্রশ্ন ছিল বিদেশি এক সাংবাদিকের।

সাকিব বলেন, আমার মনে হয় এটা রোমাঞ্চকর। আমি শুধু নিজেরটা বলতে পারি, অন্যদের কী মনে হয় বলা কঠিন। আমি নিজের পঞ্চম বিশ্বকাপ খেলছি, আমার একই রকম আগ্রহ, লক্ষ্য আছে। বাংলাদেশের সঙ্গে খেলা ও পারফর্ম করার জন্য একই রকম লড়াই আছে নিজের ভেতর। এখন অবধি উপভোগ করছি। আশা করছি বিশ্বকাপটা ভালোভাবে শেষ করতে পারবো।

তাসকিনকে পাওয়া যাচ্ছে না আগামীকালের ম্যাচে, সেটি নিশ্চিত করেছেন বাংলাদেশ অধিনায়ক। তিনি বলেন, তাসকিন আগামীকাল খেলবে না। আশা করি, এর পরের ম্যাচে সে খেলতে পারবে। তার কাঁধে একটু সমস্যা আছে। গত দুই ম্যাচ ধরেই এটা তাকে ভোগাচ্ছে।

তবে তাসকিন না খেললেও বোলারদের দিকে যে সাকিব অনেকটাই চেয়ে আছেন, সেটি বলেছেন তিনি, ‘এমন একটা জায়গায় খেলা হচ্ছে, বোলাররা ভালো না করলে এখানে জেতার সম্ভাবনা খুব কম। এখানে বোলাররাই জেতাতে পারে, বেশির ভাগ সময় সেটাই হয়ে থাকে। আগের ম্যাচে দেখেছি প্রথম ভাগে অনেক রান হয়েছে, পরের ভাগে বোলাররা ভালো করেছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর