২৫ অক্টোবর, ২০২৩ ১১:৪৬

ভালো বলেও অনেক মেরেছে: হাসান

অনলাইন ডেস্ক

ভালো বলেও অনেক মেরেছে: হাসান

বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে ৩৮২ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। ওয়ানডে ক্রিকেট বাংলাদেশের বিপক্ষে প্রোটিয়াদের এটাই দলীয় সর্বোচ্চ স্কোর। জবাবে ব্যাট করতে নেমে ৪৬.৪ ওভারে ২৩৩ রানে সব উইকেট হারিয়েছে টাইগাররা। 

এদিন প্রোটিয়া ব্যাটারদের আটকে রাখাই বড় চ্যালেঞ্জ ছিল বাংলাদেশি বোলারদের। ৩৬ রানে দুই উইকেট ফেলে দেওয়ার পর ডি কক আর মার্করামরা বিপজ্জনক হয়ে উঠলেও ৪০ ওভার পর্যন্ত তাদের ২৩৮ রানে আটকে রাখতে সক্ষম হন মুস্তাফিজ-হাসানরা। যদিও শেষ ১০ ওভারে বাংলাদেশের বোলারদের তুলোধুনো করে ১৪৪ রান তোলে দক্ষিণ আফ্রিকা। টাইগার বোলাররা ওপরের দিকে বল করেও উইকেট তুলতে পারেননি। এ নিয়ে ম্যাচশেষে হতাশাই ছিল পেসার হাসান মাহমুদের কণ্ঠে।

মিক্সড জোনে দাঁড়িয়ে হাসান বলেন, ‘ওরা খুব ভালো ব্যাট করেছে। ভালো বলেও অনেক মেরেছে। আমাদের এক্সিকিউশনটা আরেকটু ভালো হলে হতো। যে ইয়র্কারগুলো চেষ্টা করেছিলাম, অন্তত ফুল লেন্থে ছিল। কিন্তু অন্য ধরনের ব্যাটার হলে মারা একটু কঠিন ছিল। কিন্তু ওরা বিশ্বমানের ব্যাটার।’

শেষদিকে হাসান ও মুস্তাফিজ দুজনেই ইয়র্কার করতে গিয়ে দিচ্ছিলেন ফুলটস। এটি ঠিক কি কারণে? হাসান বলেন, ‘বলা চলে। আপনি তো ইয়র্কার চেষ্টা করবেন করার জন্য। মিস হলে তো কিছু করার নাই। মিস হতেই পারে।’

ক্যারিয়ারে এবারই প্রথম ওয়ানডে বিশ্বকাপ খেলছেন হাসান মাহমুদ। দুই ম্যাচের প্রথমটিতে ভারতের বিপক্ষে ৮ ওভারে ৬৫ রান দিয়ে ১ উইকেট এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সর্বশেষ ম্যাচে ৬ ওভারে ৬৭ রান দিয়ে নেন দু'টি উইকেট।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর