২৬ অক্টোবর, ২০২৩ ০৮:৫৪

বিশ্বকাপে সাফল্যের মন্ত্র ফাঁস করলেন কোহলি

অনলাইন ডেস্ক

বিশ্বকাপে সাফল্যের মন্ত্র ফাঁস করলেন কোহলি

বিরাট কোহলি

বিশ্বকাপে দারুণ ফর্মে বিরাট কোহলি। পাঁচ ম্যাচে ৩৫৪ রান করে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় দুই নম্বরে রয়েছেন। এবার নিজের ধারাবাহিকতার রহস্য ফাঁস করলেন কোহলি। বিশ্বকাপ সম্প্রচারকারী চ্যানেলের এক অনুষ্ঠানে নিজের মনের কথা জানান ভারতের সাবেক এই অধিনায়ক। কোনও গোপনীয়তা না রেখেই নিজের সাফল্যের রহস্য তুলে ধরলেন। 

তিনি জানান, প্রতিনিয়ত উন্নতি করার তাগিদই তার মূল মন্ত্র। এটাই তাকে এগিয়ে নিয়ে চলেছে। বিরাট বলেন, প্রতিনিয়ত উন্নতি করার দিকে ফোকাস করি। কঠোর পরিশ্রম করি। প্রত্যেক প্র্যাকটিসে, সারা বছর, প্রত্যেক মৌসুম একই কাজ করে যাই। যাতে বেশিদিন টিকে থাকতে পারি। ধারাবাহিকতা বজায় রেখে সেরাটা দিতে পারি।

তরুণ প্রজন্মের জন্য বার্তাও দেন কোহলি। স্পষ্ট জানিয়ে দেন, সাফল্য পেতে দায়বদ্ধতা থাকা জরুরি। একইসঙ্গে লক্ষ্য সেট করে এগুতে হবে। এই প্রসঙ্গে বিরাট বলেন, ধারাবাহিকতা ধরে রাখতে চাইলে দায়বদ্ধতা থাকতেই হবে। লক্ষ্য নিয়ে এগুতে হবে। তবেই টার্গেটে পৌঁছনো যায়। যা একটা আলাদা তৃপ্তি। সেটা পেতে পরিশ্রম চালিয়ে যেতে হয়। 

শ্রেষ্ঠত্বের দিকে ছোটেন না বিরাট। বরং প্রতিনিয়ত উন্নতি করাই তার লক্ষ্য। এমনই দাবি করেন আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটার। বিরাট বলেন, আমি প্রতি মুহূর্তে উন্নতি করতে চাই। নিজেকে আরও ভাল করতে চাই। শ্রেষ্ঠত্বের পেছনে ছুটি না। এক্সেলেন্স কাকে বলে সেটা আমার ঠিক জানা নেই। তার কোনও শেষ নেই। এই বিষয়ে মাপকাঠিও সেট করা যায় না। তাই শুধু নিজের উন্নতিতে ফোকাস করি। এটাই আমাকে দিনের পর দিন পারফর্ম করতে সাহায্য করে। দায়বদ্ধতা তৈরি হয়ে গেলে নিজের সেরাটা এমনিই বেরিয়ে আসে।

 
বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর